বই : আমলে রাসূল (সা.)

মূল্য :   Tk. 240.0   Tk. 178.0 (26.0% ছাড়)
 

সর্বদা মহান রবের স্মরণ ও প্রয়োজন পূরণের জন্য শুধু তাঁরই কাছে দো’আ-প্রার্থনা এবং রোগ শোক থেকে মুক্তির জন্য আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে ধরনা দেওয়ার উদ্দেশ্যে আমলে রাসূল (সা.) নামক গ্রন্থখানি নিত্যসঙ্গী হিসেবে বিবেচিত হবে- ইনশাআল্লাহ।
বইটিতে যিকর ও দো’আর পাশাপাশি কুরআন সুন্নাহর আলোকে ঝাড়-ফুকের মাধ্যমে চিকিৎসা বিষয়ক একটি অধ্যায় যুক্ত করা হয়েছে।
লেখক এই ‘আমলে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম’ বইটিতে যথাসম্ভব সহীহ বা নির্ভরযোগ্য আমল গুলো দেওয়ার চেষ্টা করেছেন। এখানে মনগড়া বা নিজেদের তৈরি কোন আমল বা দো’আ স্থান পায়নি। তিনি সকল প্রকার বানোয়াট আমল থেকে দূরে থেকেছেন এমনকি যথাসম্ভব যঈফ পর্যায়ের হাদিস গুলো না দেওয়ার চেষ্টা করেছেন। লেখক এই বইটি লেখার ক্ষেত্রে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করার চেষ্টা করেছেন। কারণ রাসূল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলছেন,যে ব্যক্তি আমার নামে মিথ্যাচার করল সে জাহান্নামি। তাই যে আমল গুলোর কোন সনদ পাওয়া যায়না, কিংবা সহীহ বা হাসান পর্যায়ের নয় সেগুলো তিনি না বর্ণনার-ই চেষ্টা করেছেন।
বইটিতে সহীহ বুখারী এবং সহীহ মুসলিমের হাদিসের ক্ষেত্রে কোন মতামত প্রকাশ করা হয়নি। কারণ তাদের টিকাতে মতামত প্রকাশ করা একপ্রকার বেয়াদবি। তাছাড়া সকল গ্রন্থের হাদিস উদ্ধৃতির ক্ষেত্রে আমরা হাদিসের মান বা অবস্থা লেখার চেষ্টা করেছি।
বইতে প্রত্যেকটি আমলের আরবি এবং অর্থ ও উচ্চারণ দেওয়া হয়েছে, যাতে করে সম্মানিত পাঠকবৃন্দ এটা পড়ে আমল গুলো মুখস্থ করতে পারেন এবং অর্থ অনুধাবন করে হৃদয়কে আলোড়িত করতে পারেন।

বইয়ের নাম আমলে রাসূল (সা.)
লেখক মুফতি মনিরুজ্জামান  
প্রকাশনী মিফতাহ প্রকাশনী
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

মুফতি মনিরুজ্জামান