বই : মুসলিম জাহানের তৃতীয় খলিফা হযরত ওসমান রা

প্রকাশনী : মীনা বুক হাউস
মূল্য :   Tk. 250.0   Tk. 140.0 (44.0% ছাড়)
 
সম্পাদক : মাওলানা নূরুদ্দীন

“মুসলিম জাহানের তৃতীয় খলিফা হযরত ওসমান রা. – তৃতীয় খলিফা হযরত ওসমান রা” বইটির ‘প্রকাশকের আরজ’ থেকে নেয়াঃ
সকল প্রশংসা মহান রাব্বুল আলামীনের, যিনি দয়া করে আমাদেরকে ইসলামের সুশীতল ছায়াতলে এনে মুসলিম জাতির অন্তর্ভুক্ত করেছেন। আমাদের প্রতি তার এ অপার দয়ার শুকরিয়া আদায় সারা জীবন সেজদায় পড়ে থাকলেও শেষ করতে পারব না। কেননা, মুসলমান ব্যতীত আর কেউ জান্নাতে প্রবেশ করতে পারবে না। পবিত্র কালামে আল্লাহ তা’আলা বলেন,
“হে লােকেরা তােমরা যারা ঈমান এনেছ, আল্লাহকে যথাযথভাবে ভয় কর, আর মুসলমান না হয়ে কেউ মৃত্যুবরণ করাে না।” (আলে ইমরান, ১০২)।
লক্ষ কোটি দুরূদ ও ছালাম আমাদের নেতা ছাইয়্যেদুল মুরছালিন খাতামান্নাবিয়্যিন রহমাতুল্লিল আলামীন হযরত মুহাম্মদ ছল্লাল্লাহু আলাইহি ওয়াছাল্লাম এবং তার আহালদের এবং ছাহাবায়ে কেরামের উপর।
মুসলমান হিসেবে জীবন যাপন পদ্ধতির উজ্জ্বল দৃষ্টান্ত মহানবী হযরত মুহাম্মদ ছল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম। তার পরই খােলাফায়ে রাশেদীন ও ছাহাবায়ে কেরাম রাদ্বিআল্লাহু তা’আলা আনহুম। তাঁদের জীবন যাপন পদ্ধতি থেকে শিক্ষা গ্রহণের মাধ্যমেই মুসলমান হিসেবে আমাদের যা করনীয় তাতে সাফল্য লাভে সক্ষম হব ইনশাআল্লাহ।
এ লক্ষ্যকে সামনে রেখেই আমরা খােলাফায়ে রাশেদীনের যথাক্রমে হযরত আবু বকর ছিদ্দীক, হযরত ওমর ফারুক, হযরত ওসমান গণি ও হযরত আলী রাদিআল্লাহু তাআলা আনহুমের জীবনী গ্রন্থ প্রকাশের উদ্যোগ গ্রহণ করি। আমরা ভাষা এবং উপস্থাপনের জটিলতা পরিহার করার যথাসাধ্য চেষ্টা করেছি। সাথে সাথে মুদ্রণ ত্রুটি যাতে না থাকে সে দিকেও শতর্ক দৃষ্টি রাখার চেষ্টা করেছি।

বইয়ের নাম মুসলিম জাহানের তৃতীয় খলিফা হযরত ওসমান রা
লেখক
প্রকাশনী মীনা বুক হাউস
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা