বই : প্র্যাক্টিসিং মুসলিম ও মুসলিমাহ প্যাকেজ

মূল্য :   Tk. 0.0

প্যকেজটিতে থাকছে :
প্র্যাক্টিসিং মুসলিম
আধুনিক যুগ ধর্মহীনতার যুগ, ব্যক্তিস্বাতন্ত্র্যের যুগ। আধুনিক জীবনের রূপরেখার মূল পুঁজি হচ্ছে ব্যক্তিস্বাতন্ত্র্যবাদ। জীবনকে যাপনের উৎসবে স্রষ্টার মোকাবেলায় ব্যক্তিকে প্রতিদ্বন্দ্বী হিসেবে দাঁড় করানো হচ্ছে। ব্যক্তির এই নব উত্থান— ঈশ্বর হয়ে উঠার স্পর্ধা— মনুষ্য সমাজ বিকাশে আদৌ ভূমিকা রাখছে কিনা, সত্যপ্রেমীদের তা বিবেচনা করা উচিত। সে উদ্দেশ্যকে সামনে রেখে, সংকটময় এই সময়ে ‘প্র্যাক্টিসিং মুসলিম’ সত্যান্বেষী পাঠকের জন্য রচনা করেছেন লেখক নাদিউজ্জামান রিজভী।

বাংলাদেশের শতকরা নব্বই ভাগ মুসলমান। কিন্তু মসজিদে সালাত আদায়কারী মুসলিমের সংখ্যা খুবই নগণ্য। অধিকাংশ মানুষের মধ্যে ইসলাম সম্পর্কে সচেতনতাবোধ নেই। আমাদের এই হতভাগ্যতার কারণেই ধর্মহীনতার জোয়ারে হারিয়ে যাচ্ছে শত শত তরুণ জীবন। আর এ হারিয়ে যাওয়ার মূল কারণ হচ্ছে, ইলমের স্বল্পতা। যে জানে না, তাকে ভুল বোঝানো সহজ। সে জানে না, সে সর্বদা প্রতারণার স্বীকার হয়। আর এভাবে দীনের মৌলিক জ্ঞান না থাকার কারণে অসংখ্য মেধাবী তরুণ দীন থেকে ছিটকে পড়ছে, ইসলামবিদ্বেষী হচ্ছে। প্রসঙ্গত, “প্র্যাক্টিসিং মুসলিম” এমন একটি বই যেখানে ইসলামের মূল ভিত্তি তথা মৌলিক আকিদা ও বুনিয়াদি বিষয়— সালাত, সিয়াম, হজ্জ, যাকাত— তদ্বসংশ্লিষ্ট আধুনিক ভ্রান্ত বিশ্বাসের— নিহিলিজম, সেক্যুলারিজম, ফেমিনিজম, হিউম্যানিজম, লিবারালিজম— ইসলামী দৃষ্টিকোণ উল্লেখ রয়েছে।

ফলস্বরূপ, দীনে ফিরে আসা তরুণেরা ইসলামের মৌলিক বুনিয়াদি বিষয়াদি জানার পাশাপাশি আধুনিক ভ্রান্ত আকিদা এবং শরিয়তবিরোধী প্রবণতাগুলো সম্পর্কেও অবগত হতে পারবে। প্র্যাক্টিসিং মুসলিম হওয়ার প্রথম পাঠ হিসেবে বইটি সত্যান্বেষী পাঠকদের উপকৃত করবে বলে দৃঢ় বিশ্বাস।

প্র্যাক্টিসিং মুসলিমাহ
আমার পরিচয় একজন ‘মুসলিমাহ’, তাই আমি আমার প্রতিপালকের বিধান হৃদয়ে ধারণ করি। মহান রবের প্রতি পরিপূর্ণ ইমান ও তুষ্টতা সহকারে সেই বিধান অনুযায়ী আমল করি। আমি আঁকড়ে ধরেছি আমার রবের দীনকে আর প্রত্যাখ্যান করেছি ‘পৃথিবীর নরক’ খ্যাত পশ্চিমা কালচারকে।

পশ্চিমা সভ্যতার মরীচিকাময় কল্পিত দর্শন, কথিত আধুনিকতার নোংরা স্রোত এবং নষ্ট-ভ্রষ্ট নারীবাদকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ইসলামের সহজ-সরল ও সুস্পষ্ট রাজপথটি দেখানো হয়েছে এ বইটিতে। লেখিকা ইসলামি জীবনাদর্শের আলোকে নিজের জীবনকে ঢেলে সাজানোর চিত্র অঙ্কন করেছেন অত্যন্ত সুনিপুণভাবে।

মুসলিম জাতির পরিপূর্ণতার জন্য এমন আদর্শ নারীর প্রয়োজন, যে তার দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে জানে এবং তার ওপর অর্পিত আমানত অনুধাবন করে; যে নিজের পথ দেখতে পায় এবং তার নিজের অধিকার ও অন্যের অধিকার সম্পর্কে সচেতনতা লাভ করতে পারে।

এই বইয়ের প্রতিটি পাতা একজন মুসলিম নারীকে উদ্বুদ্ধ করে অন্ধকার থেকে আলোর পথে আসতে, যেন সময়ের স্রোত ও প্রভাব থেকে মুক্ত হয়ে প্রতিটি সত্যানুসন্ধানী মুক্তিকামী নারী দিশা পায় সরল ও সুষ্পষ্ট পথের।

এর মাধ্যমেই তার সামনে পরিষ্কারভাবে দৃশ্যায়িত হয় জীবনের প্রতিটি মাইলফলক। বক্ষমাণ গ্রন্থটি প্রতিটি মুসলিম নারীর জন্য আলোকিত জীবনের রঙিন দিগন্ত উন্মোচন করবে বলে আমরা আশাবাদী।

335 218 335 218
বইয়ের নাম প্র্যাক্টিসিং মুসলিম ও মুসলিমাহ প্যাকেজ
লেখক শারমিন জান্নাত   নাদিউজ্জামান রিজভী  
প্রকাশনী মুভমেন্ট পাবলিকেশন্স
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

শারমিন জান্নাত


নাদিউজ্জামান রিজভী