বই : শহীদ হাসানুল বান্না রহ.

মূল্য :   Tk. 200.0   Tk. 110.0 (45.0% ছাড়)
 

শহীদ হাসানুল বান্না রহ. বইটির লেখকের ভূমিকা:

ঊনবিংশ শতকের শেষভাগে দুনিয়া জুড়ে যখন ইসলামী রেনেসাঁর সূত্রপাত হয়, পৃথিবীব্যাপী ইসলামী পুনর্জাগরণের ঢেউ উঠে, বলতে দ্বিধা নেই সেই ঢেউয়ের উৎসটা ছিল মিসরের ইসমাঈলিয়াতেই। ইখওয়ানুল মুসলিমীন ও তার প্রতিষ্ঠাতা শহীদ হাসান আল-বান্না রহ.- কে বাদ দিয়ে বিংশশতাব্দীর ইসলামী ইতিহাস কল্পনা করাও দুষ্কর। ইসলামী আন্দোলনের সাথে জড়িত বিশ্বের নওজোয়ানদের নিকট তাকে নতুনভাবে পরিচয় করিয়ে দেওয়ার প্রয়োজন নেই।

এ শতাব্দীতে মুসলিম উম্মাহর দুর্গতি ও দুর্দশায় ব্যথিত হয়েছেন এমন লোকদের হয়তো অভাব হবে না। কিন্তু রোগাক্রান্ত জাতির রোগ নির্ণয় করে তাদের সঠিক পথনির্দেশ করেছেন এমন ব্যক্তি হাতেগোনা কয়েকজনই হবেন। শহীদ হাসান আল-বান্না রহ. তাদেরই শীর্ষস্থানীয় একজন। যার আহ্বানে মিসর ও তার পার্শ্ববর্তী মুসলিম জনগণ ফিরে পেয়েছিল তাদের অতীত ঐতিহ্য, শৌর্য-বীর্য ও শহীদী চেতনা। যে মহাপুরুষের প্রভাবে কেঁপে উঠেছিল জালিম ফারুক ও জামাল আব্দুন নাসেরের সিংহাসন।

দুঃখজনক হলেও সত্য এ মহান ব্যক্তির জীবনের উপর বাংলা ভাষায় স্বতন্ত্র কোনো রচনা তৈরি হয়নি। অথচ তার জীবন ও কর্ম কৌশলে রয়েছে মূল্যবান অনেক পাথেয়। বিশেষ করে ইসলামের বিজয় প্রত্যাশীদের জন্য তো তাতে রয়েছে বহু গুরুত্বপূর্ণ পথ নির্দেশ যা আমাদের কঠিন অন্ধকার মুহূর্তেও আলোর পথ দেখায়।

বাংলাদেশে ইসলামী খেলাফত প্রত্যাশী কর্মীদের জন্য আমি এ মহান শহীদের জীবনীটুকু তুলে ধরার চেষ্টা করেছি। আল্লাহ আমাদের সকলের তামান্না পূর্ণ করুন! এবং আমাদের সকলকে তার পথে কবুল করুন। আমীন!
-মুফতী মাহফুজ মুসলেহ

বইয়ের নাম শহীদ হাসানুল বান্না রহ.
লেখক মুফতী মাহফুজ মুসলেহ  
প্রকাশনী রাহনুমা প্রকাশনী
সংস্করণ ১২তম মুদ্রণ, ২০১৯
পৃষ্ঠা সংখ্যা 152
ভাষা বাংলা ও আরবী

মুফতী মাহফুজ মুসলেহ