বই : শব্দে শব্দে ফিকহে তিরমিযী শরিফ

মূল্য :   Tk. 300.0   Tk. 200.0 (33.0% ছাড়)
 

শব্দে শব্দে ফিকহে তিরমিযী শরিফ কিতাবের লেখকের আরয:


نحمد الله العلي العظيم ونصلي ونسلم على رسوله الكريم

মহান মালিকের আলিশান দরবারে শ্রদ্ধাবণত মস্তকে শুকরিয়া আদায় করছি, যার অপার অনুগ্রহ ও অনুকম্পায় বিখ্যাত হাদিস গ্রন্থ তিরমিযী শরীফের ফিকহী আলোচনা সমৃদ্ধ 'শব্দে শব্দে ফিকহে তিরমিযী' নামক কিতাবটি পাঠক মহলের হাতে তুলে দিতে পেরেছি। এই অধমের দীর্ঘ প্রচেষ্টা ও সাধনার ফসল হলো 'শব্দে শব্দে ফিকহে তিরমিযী' আশা করি এই কিতাবটি সেসব ইলম পিপাসুদের খোরাক হবে, যারা সর্বদা ইলমের সাগরে ডুবে থাকতে চায়। এই কিতাবে সেসব মতভেদ পূর্ণ মাসআলাগুলোর দলিলভিত্তিক সমাধান দেয়া হয়েছে, যেগুলো নিয়ে সমাজে অনেক দ্বন্দ্ব পরিলক্ষিত হয়। বিশেষভাবে, আল-হাইআতুল উলয়া লিল-জামি'আতিল কওমিয়া পরীক্ষার্থীদের বিশেষ উপকারে আসবে। ইনশাআল্লাহ।

সর্বস্তরের পাঠকের প্রতি লক্ষ রেখে সহজ-সরল ও সাবলীল ভাষায় সংকলনের চেষ্টা করা হয়েছে। তা সত্ত্বেও মানবীয় ভুল ত্রুটি থেকে যাওয়া স্বাভাবিক, যদি কোনো মহৎ হৃদয় পাঠকের চোখে কোনো ত্রুটি ধরা পড়ে, তাহলে নির্মলচিত্তে আমাদেরকে অবহিত করবেন। আমরা আপনাদের ইহসান স্বীকার করে পরবর্তী সংস্করণে শুধরে নেয়ার চেষ্টা করব। ইনশাআল্লাহ।

পরিশেষে এ কথা না বললেই নয় যে, অধমের এই চেষ্টাকে পূর্ণতা দান করার জন্য যিনি নিরলস চেষ্টা করেছেন, তিনি হলেন রাহবার পাবলিকেশন্সের স্বত্বাধিকারী 'মুহাম্মদ আহসান উল্যাহ' আমি তার কাছে চির ঋণী। বিশেষভাবে, আমি তাদের প্রতি কৃতজ্ঞ যারা শ্রম দিয়ে সময় দিয়ে সম্পাদনা করে কিতাবটিকে মানসম্পন্ন করেছেন। কাঙ্খিত কিতাবটির প্রকাশকাল মুহূর্তে অত্যন্ত শ্রদ্ধাভরে সেসব উস্তাদগণ ও মহান ব্যক্তিদের কথা স্মরণ করছি, যাদের ইসলাহী আদর ও শাসনের কারণে আজ আমি কলম হাতে তুলে নেওয়ার সাহস পেয়েছি। রব্বে কারিম সকলকে জাযায়ে খায়ের দান করুন।

সর্বশেষে পাঠক মহলের কাছে বিনয়ের সাথে আরয করছি, তারা যেন এই অধমকে এবং তার মরহুম বাবা ও জনম দুখিনী মাকে দুআতে শরিক রাখে।


وما توفيقي الا بالله العلي العظيم
দুআর মুহতাজ
ফয়সাল মাহমুদ
১৮/০৮/২০২২

বইয়ের নাম শব্দে শব্দে ফিকহে তিরমিযী শরিফ
লেখক হাফেজ মাওলানা মুফতি ফয়সাল মাহমুদ  
প্রকাশনী রাহবার পাবলিকেশন্স
সংস্করণ প্রথম প্রকাশ, ২০২২
পৃষ্ঠা সংখ্যা 304
ভাষা বাংলা

হাফেজ মাওলানা মুফতি ফয়সাল মাহমুদ