বই : ফরাসি কথোপকথন

মূল্য :   Tk. 300.0   Tk. 180.0 (40.0% ছাড়)

ফরাসি কথোপকথন বইটির ভূমিকা থেকে নেয়া:

সব বয়সের মানুষের জন্য সব রকমের পরিস্থিতিতে ফরাসি ভাষা সহজভাবে শেখার জন্য ভিন্নভাবে এই বইটিকে সাজানাে হয়েছে। এই বইটি কথােপকথনে যে কোনাে শিক্ষার্থীর আত্মবিশ্বাসকে বাড়িয়ে তুলবে। যে কেউ ফরাসি ভাষাভাষী যে কোনাে দেশে বেড়াতেই যান বা থাকতেই যান আপনাকে যে কোনাে অবস্থাতেই ফরাসি ভাষায় কথা বলতে হবে। এই বইটিতে যে বাক্যগুলাে উচ্চারন ও অর্থসহ দেয়া হয়েছে। সেগুলাে ভালােভাবে শিখে নিলে সব ধরনের পরিস্থিতি সহজভাবে মােকাবেলা করতে পারবেন।

কোনাে ভাষায় সাবলীলভাবে কথা বলতে চাইলে সে ভাষার বিভিন্ন বিষয় যেমন শব্দার্থ, ব্যকরন, উচ্চারন ইত্যাদি বিষয়ে সাধারন জ্ঞান থাকা দরকার। শুধু তাই নয় এ সব কিছুর সমন্বয়ে সাবলীলভাবে ও নির্ভুলভাবে কথা বলতে কিছুটা সময়ও দরকার। আর ফরাসি ভাষাভাষীদের মতাে করে ফরাসি বলার জন্য যে আত্মবিশ্বাস দরকার তার জন্য এই বইটির বিভিন্ন অধ্যায়ের ধারাবাহিক অনুসরণ প্রয়ােজনীয় সহায়তা করবে।

এই বইটিতে বিভিন্ন ক্ষেত্রের বিভিন্ন পরিস্থিতিতে কোন্ কথাগুলাে কিভাবে বলতে হয়, জরুরী বাক্য ও শব্দ সমূহ যথাসম্ভব উল্লেখ করা হয়েছে। যেগুলাে আয়ত্বে আসলে, খুব ভালােভাবে শিখে নিলে ও সবসময় ব্যবহার করতে করতে কথােপকথনে কোনে জটিলতা থাকবেনা।

 

বইয়ের নাম ফরাসি কথোপকথন
লেখক সাহিদা হিরেন  
প্রকাশনী রিয়াদ প্রকাশনী
সংস্করণ প্রথম প্রকাশ, ২০১৮
পৃষ্ঠা সংখ্যা 300
ভাষা বাংলা

সাহিদা হিরেন