বই : নবীজির সাথে

বিষয় : আদব
মূল্য :   Tk. 434.0   Tk. 304.0 (30.0% ছাড়)
 

অনুবাদ: আমীমুল ইহসান
পৃষ্ঠা সংখ্যা: ৩২৪ (হার্ড কভার)

নবীজির সাথে গ্রন্থটি আরব-বিশ্বের আলোড়ন সৃষ্টিকারী সাহিত্যিক ড. আদহাম শারকাবির (مَعَ النَّبِي) গ্রন্থের সরল বঙ্গানুবাদ। লেখক বিশুদ্ধ হাদিসের বিশাল গল্পভান্ডার থেকে একত্রিশটি অসাধারণ গল্প বাছাই করে এটি সংকলন করেছেন। প্রতিটি গল্পের পর তিনি আয়োজন করেছেন এক অনন্য সাধারণ দরসের। গল্পের ভাঁজে ভাঁজে ছড়িয়ে থাকা পাঠ ও শিক্ষাগুলোকে থরে থরে সাজিয়ে তিনি যেন গড়ে তুলেছেন দরসে হাদিসের একেকটি মনোমুগ্ধকর বাগান।

গল্পগুলোর আলোকে তিনি আলোচনা করেছেন জীবন ও জগতের গুরুত্বপূর্ণ সব বিষয় নিয়ে । ইমান, আকিদা, তাকওয়া, তাওবা, তাওয়াক্কুল, সালাত, সাদাকাহ, কুরবানি, জিহাদ ইত্যাদির মতো দ্বীনি বিষয়ে যেমন কথা বলেছেন, তেমনই কথা বলেছেন মানুষের মনোজগৎ, স্বভাবপ্রকৃতি, প্রেম-প্রীতি, স্নেহ-ভালোবাসা, উত্তম চরিত্র, আত্মমর্যাদাবোধ, আত্মসংশোধন ইত্যাদির মতো জীবনঘনিষ্ঠ বিষয়েও।

বিয়ে-শাদি, দাম্পত্য জীবন, সামাজিক আচার-আচরণ, অর্থনীতি ও লেনদেন নিয়েও আলোচনা করেছেন জীবন-অভিজ্ঞতায় পোড় খাওয়া জ্ঞানবৃদ্ধের মতো। এককথায় শারকাবির জাদুকলম কুরআন-হাদিসের ঘটনাগুলোর ব্যাপারে আপনার পুরো দৃষ্টিভঙ্গিই পাল্টে দেবে। আপনার মনে হবে, এ তো নিছক গল্প নয়, ইলম ও হিকমতের মহাসমুদ্র, জ্ঞান ও প্রজ্ঞার দিগন্ত-বিস্তৃত আমাজন। সাধারণ এই গল্পগুলোর মাঝে জীবনের এমন অমূল্য পাঠ, এত অসাধারণ নির্দেশনা লুকিয়ে ছিল ভাবতেই আপনি অবাক হবেন।

বইটির পাতায় পাতায় তিনি ছড়িয়ে দিয়েছেন বিচিত্র সব অনুপ্রেরণা আর দিকনির্দেশনার মূল্যবান মণিমুক্তো। তাই প্রতিটি পৃষ্ঠাই আপনাকে আলোড়িত করবে; ভারী করে তুলবে আপনার জ্ঞান ও অভিজ্ঞতার ঝুলি। লেখকের ঝরঝরে প্রাণবন্ত ভাষা আপনাকে কোথাও থামতে দেবে না; টেনে নিয়ে যাবে একেবারে শেষ পৃষ্ঠা পর্যন্ত।

বইয়ের নাম নবীজির সাথে
লেখক ড. আদহাম আশ শারকাবি  
প্রকাশনী রুহামা পাবলিকেশন
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

ড. আদহাম আশ শারকাবি