বই : দাম্পত্য রসায়ন

প্রকাশনী : ইলহাম
মূল্য :   Tk. 150.0   Tk. 105.0 (30.0% ছাড়)
 

সৃষ্টির শুরু থেকে বিবাহের মাধ্যমে নারী-পুরুষ পবিত্র বন্ধনে আবদ্ধ হয়েছে এবং এই ধারা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। মানুষ হিসেবে প্রত্যেক ব্যক্তি তার আপন চিন্তাচেতনাকে লালন করে বেড়ে ওঠে। চিন্তার ভিন্নতা ব্যক্তি তথা লিঙ্গভেদে পরিলক্ষিত। নারী পুরুষের মনন জগতের এই ভিন্নতাই জীবন পথে চলার সৌন্দর্যতাকে বৃদ্ধি করে। কোনো বিষয়কে কেন্দ্র করে মতের অমিল হলে স্ত্রী যখন অভিমানের পসরা সাজান, স্বামী তখন আবেগ ও বিবেকের সংমিশ্রণে পরিস্থিতি সামলাবেন।

আবার স্বামীর খামখেয়ালি মনোভাব, ভালোবাসাকে জাহির করতে না পারার ব্যর্থতাকে স্ত্রী আপন গুণে আগলে নিবেন। কঠোরতার বিপরীতে নমনীয়তা, চুপ থাকার বিপরীতে কথা বলা, পরিস্থিতিকে একচোখা ভাবে বিবেচনা করার বদলে ভিন্নভাবে দেখতে চাওয়া। ছোট-ছোট এই নিয়মগুলো অনুসরণ করলেই নিস্তেজ হয়ে পড়া সম্পর্ক পুনরায় সতেজ হয়ে উঠতে পারে।

দাম্পত্য জীবনের রসায়নে অভিমান অনুযোগের ঢেউ আসেনি এমন দম্পতি খুঁজে পাওয়া দুষ্কর। প্রতিকূল পরিস্থিতিতে একের পর এক ঢেউ যখন আছড়ে পরে জীবন কিনারায়; সবর-তাওয়াক্কুল-দাম্পত্য টোটকার মাধ্যমে কীভাবে শক্ত কদমে পাড়ে দাঁড়িয়ে থাকা যায় তা তুলে ধরার সামান্য প্রয়াস করা হয়েছে এই বইয়ে।

বিবাহিত, অবিবাহিত দুই শ্রেণির পাঠকদের জন্য বইটি হতে পারে একটি উৎকৃষ্ট গাইডলাইন বি’ইযনিল্লাহ।

বইয়ের নাম দাম্পত্য রসায়ন
লেখক ড. ইয়াসির ক্বাদি  
প্রকাশনী ইলহাম
সংস্করণ প্রথম প্রকাশ : মে ২০২৩
পৃষ্ঠা সংখ্যা 64
ভাষা বাংলা

ড. ইয়াসির ক্বাদি