বই : মহিমান্বিত কুরআন শুয়ুখ সংস্করণ (দুই খণ্ড)

মূল্য :   Tk. 1200.0
 

সংকলন : ইলাননূর সম্পাদনা পরিষদ

প্রবীণদের পড়ার স্বাচ্ছন্দ্য — প্রামাণিক তথ্যসম্বলিত ‘মহিমান্বিত কুরআন, মর্মার্থ ও শাব্দিক অনুবাদ।নিয়মিত সাইজের ছোট অক্ষরের তথ্যসম্বলিত ‘মহিমান্বিত কুরআন–মর্মার্থ ও শাব্দিক অনুবাদ’ পড়তে বয়স্কদের একটু অসুবিধা হয় বৈকি! তাই পাঠকের চাহিদার ভিন্নতার দিকে খেয়াল রেখে বড় ফন্টে দীর্ঘক্ষণ হাতে রেখে পড়ার উপযোগী দুই খন্ডের এই শুয়ুখ সংস্করণ। অনুসন্ধিৎসু পাঠকের জন্য বিষয়ভিত্তিক আয়াতের সূচী হয়েছে নূতন সংযোজন।

এই শাব্দিক অনুবাদের উদ্দেশ্য কুরআনের ভাষা শিখতে সাহায্য করা। এতে —

  • প্রতিটি শব্দের অর্থ এর ঠিক নীচে দেওয়া হয়েছে।
  • আয়াতের অনুবাদগুলো ভাবার্থের চেয়ে আরবি শব্দের সরাসরি অর্থের কাছাকাছির রাখার চেষ্টা করা হয়েছে। যে ক্ষেত্রে হুবহু শাব্দিক অর্থ আয়াতের ভাব প্রকাশ করে না, সেক্ষেত্রে অভীষ্ট অর্থ বাক্যের অনুবাদে রাখা হয়েছে। পুরো কাজের উদ্দেশ্য পাঠককে সরাসরি আরবি থেকে বুঝতে সক্ষম করা।
  • অনুবাদে বাক্যের গঠনশৈলী কুরআনের আরবি শব্দের ক্রমধারার কাছাকাছি রাখার চেষ্টা করা হয়েছে, যা শিক্ষার্থীর জন্য আরবি ও বাংলা মিলিয়ে অনুধাবন সহায়ক।
  • পবিত্র কুরআনে প্রায় ৮০,০০০ শব্দ রয়েছে তবে মূল শব্দগুলি কেবল ২০০০ এর কাছাকাছি! এটিকে কুরআনের একটি অলৌকিক নির্দশন হিসাবেও অভিহিত করা যেতে পারে। যদি কোনও পাঠক প্রতিদিন ১০ টি নতুন শব্দ শেখার সিদ্ধান্ত নেন, তবে তিনি সাত মাসের মধ্যেই এর মূল বার্তাটি বুঝতে পারবেন! সুতরাং, এটি কুরআন বুঝতে খুব উপযোগী , যদি কেউ শিখতে আগ্রহী হয়।
বইয়ের নাম মহিমান্বিত কুরআন শুয়ুখ সংস্করণ (দুই খণ্ড)
লেখক
প্রকাশনী ইলাননূর পাবলিকেশন
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা