বই : কর্মের প্রতি উৎসাহ প্রদান (পেপারব্যাক)

মূল্য :   Tk. 160.0   Tk. 93.0 (42.0% ছাড়)
 

অনুবাদ: সদরুল আমীন সাকিব
তাহকিক: আব্দুল ফাত্তাহ আবু গুদ্দাহ রহ.
পৃষ্ঠা: ৮০

আমাদের সালাফরা জীবনকে তার ফিতরতের সঙ্গে উপলব্ধি করতে চেষ্টা করেছেন। তারা নিজেরাও সুস্থ- স্বাভাবিক ধারায় জীবন অতিবাহিত করতে চেয়েছেন, পাশাপাশি উম্মতও যেন নির্বিঘ্ন, নির্ঝঞ্ঝাটভাবে তাদের জীবন কাটাতে পারে, সে জন্য শিক্ষা- উপদেশ রেখে গেছেন। বস্তুত ফিতরতের যেই বৈশিষ্ট্যের উপর মানুষের সৃষ্টি, সেখানে ব্যাঘাত ঘটলে স্বয়ং তার জীবনচাঞ্চল্যই থেমে যেতে পারে অথবা তার গতিতে যে অতি ধীরতা নেমে আসবে, তা তো নিশ্চিত….। সেই ফিতরত বা স্বাভাবিক জীবনাচারের একটি বিষয় হলো, মানুষের বেঁচে থাকার জন্য, জাগতিক ও পরলৌকিক দায়িত্ব পালন করার জন্য দুনিয়ার অানাচেকানাচে আল্লাহ প্রদত্ত রিজিক তালাশ করে ফিরবে।
কিন্তু ফিতরতের এই সুস্থ ধারার ব্যাপারে শয়তানের চির আপত্তি-আক্রোশ। অতএব, সে জীবিকা অন্বেষণের এই স্বাভাবিক ধারাকে ব্যাহত করতে হানা দিলো অার দুর্বল এক শ্রেণীর মানুষকে তার জালেও জড়িয়ে নিতে সক্ষম হলো। কিন্তু এই উম্মাহর সালাফদের জীবনে হাল ছেড়ে দেওয়ার রীতি নেই। তারা সর্বদাই উম্মতকে তাদের আপনার দায়িত্বের ব্যাপারে সতর্ক-সচেতন করে গেছেন।

অার “কর্মের প্রতি উৎসাহ প্রদান” বইটিও সেই ধারারই এক প্রয়াস।
এর রচিয়তা মহান ইমাম আবু বকর খাল্লাল রহ.- যিনি সেই চির- অমলিন যুগের লোক, যখন চারপাশে ‘ হাদ্দাসানা আন রাসুলিল্লাহ’ – এর সুমধুর ধ্বনি শোনা যেত।

মূল আরবি পুস্তিকাটির নিরীক্ষণ করেছেন স্বনামধন্য মুহাদ্দিস শায়খ আব্দুল ফাত্তাহ আবু গুদ্দাহ রহ.

বইয়ের নাম কর্মের প্রতি উৎসাহ প্রদান (পেপারব্যাক)
লেখক ইমাম আবু বকর খাল্লাল  
প্রকাশনী উদ্দীপন প্রকাশন
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

ইমাম আবু বকর খাল্লাল