বই : উম্মাহর প্রতি ঐক্যের আহ্বান

প্রকাশনী : উমেদ প্রকাশ
মূল্য :   Tk. 79.0   Tk. 47.0 (40.0% ছাড়)
 

অনৈক্য মুসলিম উম্মাহকে কুরেকুরে খাচ্ছে। যে উম্মাহ ছিল এক দেহের মতো, তারা আজ শতধা বিভক্ত। ছোটখাটো ও অপ্রয়োজনীয় বা কম গুরুত্বপূর্ণ বিষয়ে বিবাদে নিমজ্জিত। ফলে উম্মাহর শত্রুরা আজ তাদের ওপর হিংস্রভাবে ঝাঁপিয়ে পড়ার সুযোগ পাচ্ছে। ইসলামবিরোধী শক্তিগুলো মুসলিমদের অনৈক্যের সুযোগ নিয়ে তাদের ওপর ছড়ি ঘুরাচ্ছে।

কিন্তু দুর্ভাগ্যজনকভাবে উম্মাহর সংখ্যাগরিষ্ঠ মানু্ষই এই ব্যাপারে বেখেয়াল ও অসচেতন। তারা তাদের আসল শত্রুকে ভুলে গিয়ে নিজেদের ভাইদেরকেই শত্রুর কাতারে বসিয়ে দিয়েছে। নিজেদের সকল চেষ্টা-প্রচেষ্টা ও সময়-শ্রমকে কিছু মতানৈক্যপূর্ণ মাসআলা-মাসায়েলের পেছনেই খরচ করে ফেলছে।

নিজেদের সাধ্য-সামর্থ্যের যেই কামান তাক করার কথা ছিল নাস্তিক-মুরতাদ-মিশনারি-কাদিয়ানি-সেক্যুলার ও আধুনিক নানান মতবাদের ধারক-বাহকদের দিকে, দুর্ভাগ্যজনকভাবে তার নল তারা ঘুরিয়ে দিয়েছে আপন ভাইদের দিকেই। এটি যে একটি আত্মঘাতি সিদ্ধান্ত ও কর্মপ্রচেষ্টা উম্মাহর প্রতি ঐক্যের আহ্বান বইটি আমাদের মনে সেই অনুভূতিকে জাগ্রত করবে এবং ফিকহী মতানৈক্যকে আপন স্থানে গন্ডিবদ্ধ রেখে মুমিন-মুসলিম হিসেবে পারস্পরিক হৃদ্যতা ও সম্প্রীতি বজায়ের সবক দেবে।

বইয়ের নাম উম্মাহর প্রতি ঐক্যের আহ্বান
লেখক মুফতী মুহাম্মাদ শফী (রহ.)  
প্রকাশনী উমেদ প্রকাশ
সংস্করণ প্রথম প্রকাশ, ২০২৪
পৃষ্ঠা সংখ্যা 56
ভাষা বাংলা

মুফতী মুহাম্মাদ শফী (রহ.)