বই : দারসে কুরআন সিরিজ-৩৪ : কুরআনী জ্ঞান লাভের গুরুত্ব

মূল্য :   Tk. 30.0   Tk. 20.0 (33.0% ছাড়)
 

“কুরআনী জ্ঞান লাভের গুরুত্ব” বইটির ভূমিকা থেকে নেয়াঃ
কুরআনী জ্ঞানলাভের গুরুত্ব বুঝানাের জন্যে পূর্বে সংক্ষেপে কুরআন এবং হাদীস থেকে কিছু সংক্ষিপ্ত কথা বলছি। এরপর খুব কম কথায় নিম্নের আটটি শব্দের বাংলা অর্থ এবং তার সংক্ষিপ্ত ব্যাখ্যা দ্বারা কুরআনী জ্ঞানলাভের গুরুত্ব ও প্রয়ােজনীয়তা বুঝানাের চেষ্টা করেছি। আশা করি আমি যা বুঝানাের প্রয়ােজন মনে করেছি তা এ সংক্ষিপ্ত কথার মাধ্যমেই জ্ঞানী লােকগুলি অবশ্যই বুঝতে সক্ষম হবেন। আমি যে আটটি শব্দের বাংলা অর্থ বুঝানাের প্রয়ােজন মনে করেছি সে শব্দগুলি হচ্ছে যথাক্রমেঃ (১) নবী (২) রসূল (৩) অহি (৪) আল-কুরআন (৫) রব (৬) ইলাহ (৭) জীন (৮) ইবাদাত।

আমি পূর্ণ বিশ্বাস রাখি যে এ আটটি শব্দের সঠিক অর্থ ও ব্যাখ্যা জানা এবং সেই মুতাবিক আমল করার উপর নির্ভর করে ইসলাম বুঝা এবং না বুঝা এবং বেহেস্তের পথ পাওয়া ও না পাওয়া এর পরও আমি বিশ্বাস করি এ শব্দ কটির অর্থ ও ব্যাখ্যা না জানলে না যায় মুসলমান। হওয়া ও মুসলমান হিসাবে টিকে থাকা আর না যায় পরকালে মুক্তি পাওয়া।

আশা করি এ ছােট্ট বইটা পড়লেই আমার কথা গুলির সত্যতা ও যথার্থতা পাঠক পাঠিকাদের জ্ঞানে অবশ্যই ধরা পড়বে। তাই আমার অনুরােধ, এ ছোট্ট বই খানা নিজে কমপক্ষে ৫ বার পড়ুন এবং নিজের আপনজন ও বন্ধু-বান্ধুবদের কমপক্ষে ৫ বার করে পড়তে অনুরােধ করুন।

বইয়ের নাম দারসে কুরআন সিরিজ-৩৪ : কুরআনী জ্ঞান লাভের গুরুত্ব
লেখক খন্দকার আবুল খায়ের (র)  
প্রকাশনী খন্দকার প্রকাশনী
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

খন্দকার আবুল খায়ের (র)