বই : টেড টকস

মূল্য :   Tk. 600.0   Tk. 450.0 (25.0% ছাড়)
 

“টেড” হচ্ছে সংক্ষিপ্ত বক্তৃতার মাধ্যমে বিভিন্ন আইডিয়া শেয়ারের একটি বৈশ্বিক প্লাটফর্ম। ১৯৮৪ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে বিভিন্ন বিষয়ের প্রায় ১০০ টির উপর ভাষায় বিশ্ববিখ্যাত সব পাবলিক স্পিকাররা তাদের অভিজ্ঞতা ও জ্ঞান শেয়ার করেছেন। ২০১৫ সালের হিসাব মতে অনলাইনের টেডের ভিডিওগুলো বছরে এক বিলিয়ন বার দেখা হয়। তাদের মাধ্যমে আমরা নতুন করে আবার দেখেছি কথা বলার শিল্পটা কতটা শক্তিশালী হতে পারে। দেখছি একটা নৈপূণ্যময় বক্তৃতা কিভাবে সামনে উপস্থিত থাকা হাজার মানুষের গন্ডি পেরিয়ে নিমিষেই কোটি কোটি  মানুষকে আন্দোলিত করে ও  তাদের চিন্তার জগৎকে পরিবর্তন করে।

কথা বলার এই যোগ্যতটা কিন্তু শেখা যায় ও শেখানো যায়। “টেড” এর হেড ক্রিস এন্ডারসন  বিখ্যাত সব টেড স্পিকারের সাথে কাজ করেছেন। তিনি ও তার টিম বুঝার চেষ্টা করেছেন কী একটি বক্তৃতাকে অনেক বেশি সফল করে তুলে, কোন বিষয়টি তাদের কথাকে প্রভাব বিস্তারের মাধ্যমে পরিণত করে। এইসব অভিজ্ঞতা ও গবেষণালব্ধ জ্ঞানগুলোকে সমন্বয় করেই তিনি রচনা করেছেন তার “টেড টকস, দ্য অফিসিয়াল গাইড টু পাবলিক স্পিকিং”।

এই গ্রন্থের উদ্দেশ্য কিভাবে টেড বক্তৃতা দেয়া যায় বা দিতে হয় তার আলোচনা নয়। বরং বইয়ের মূলনীতিগুলো ব্যবহার করতে পারলে যেকোন বিষয় এবং যেকোন প্লাটফর্মে বক্তৃতা দিয়ে সফলতা অর্জন করা যাবে।

বইয়ের নাম টেড টকস
লেখক ক্রিস অ্যান্ডারসন  
প্রকাশনী চর্চা গ্রন্থ প্রকাশ
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

ক্রিস অ্যান্ডারসন