বই : কিতাবুল কালয়ূবী (বাংলা)

মূল্য :   Tk. 240.0   Tk. 120.0 (50.0% ছাড়)
 

কিতাবুল কালয়ূবী (বাংলা)-র সম্পাদকীয় থেকে:

শিক্ষাজগতে বাংলাদেশের কওমী মাদরাসাগুলো দীনি ইলম শিক্ষার পাশাপাশি বিভিন্ন ভাষা চর্চারও অন্যতম চারণক্ষেত্র। ইলমে দীন অর্জনের সাথে সাথে একজন শিক্ষার্থী স্বল্প সময়ে বাংলা, উর্দু, ফারসি, আরবি ও ইংরেজি এ পাঁচটি ভাষায় পারদর্শিতা অর্জন করতে সক্ষম হয় একমাত্র কওমী মাদরাসায়।


কালের বিবর্তনে বাংলাদেশে কওমী মাদরাসা যেমন বৃদ্ধি পাচ্ছে, তেমনি বৃদ্ধি পাচ্ছে এর শিক্ষার্থীর সংখ্যাও। কিন্তু চাহিদার আলোকে পাঠ্যকিতাবসমূহের কাঙ্ক্ষিত ও মানসম্পন্ন অনূদিত সহায়ক গ্রন্থ না থাকায় শিক্ষার্থীরা এর তীব্র প্রয়োজনীয়তা অনুভব করে আসছে। যার পরিপ্রেক্ষিতে মাকতাবাতুল ফাতাহ বাংলাদেশ তাদের প্রাণের চাহিদা পূরণে বিশেষজ্ঞ আলেমগণের পরামর্শ, দিকনির্দেশনা ও সার্বিক সহযোগিতায় মানসম্মত সহায়ক কিতাব প্রণয়নের উদ্যোগ নেয়। তারই ফসল কিতাবুল কালয়ূবী (বাংলা) কিতাবটি। কিতাবটি শিক্ষার্থীদের চাহিদা পূরণে সক্ষম হবে বলে আমরা দৃঢ় আশাবাদী।


কিতাবুল কালয়ূবী (বাংলা) কিতাবটির গুণগত মান বৃদ্ধিসহ শিক্ষার্থীদের কাছে একে গ্রহণযোগ্য করে তুলতে মুহতারাম শিক্ষক মহোদয় ও সচেতন শিক্ষার্থীদের যে কোনো গঠনমূলক পরামর্শ সাদরে গৃহীত হবে। সে মোতাবেক পরবর্তী সংস্করণে সংশোধন ও অধিকতর মানোন্নয়নের অঙ্গীকার রইল।

বইয়ের নাম কিতাবুল কালয়ূবী (বাংলা)
লেখক শায়েখ আহমদ ইবনে আহমদ কালয়ূবী (র)  
প্রকাশনী মাকতাবাতুল ফাতাহ বাংলাদেশ
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা 248
ভাষা বাংলা ও আরবী

শায়েখ আহমদ ইবনে আহমদ কালয়ূবী (র)