বই : ইন্টারফেইথ

মূল্য :   Tk. 75.0   Tk. 52.0 (30.0% ছাড়)
 

আজকের পৃথিবীতে ইসলামের ওপর সবচেয়ে বেশি আঘাত আসছে। বিশেষত আল্লাহর দ্বীনকে মানুষের নিকট পৌঁছে দেয়ার ব্যাপারে যে-সকল আলিমগণ আল্লাহর নিকট ওয়াদাবদ্ধ হয়েছেন,তারা অনেক বেশি আক্রান্ত হচ্ছেন। আল্লাহর বিধানকে যথাযথ বাস্তবায়ন এখন অনেক বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। কেউ কেউ শরীয়তকে পরিবর্তন করার দুঃসাহস পর্যন্ত দেখাচ্ছে। দ্বীনের মৌলিক বিষয়গুলোকে সংযোজন ও বিয়োজনযোগ্য বলে সাব্যস্ত করছে। মিডিয়ায়,টকশো ও আলোচনা সভায় এড়িয়ে যাওয়া হচ্ছে সত্যনিষ্ঠ বিষয়বস্তুকে।

কোথাও কোথাও আল্লাহর কালামকে পরিবর্তন করে তার বিপরীত চিন্তার প্রচার করা হচ্ছে। তারা ভুলে গেছে যে,ইসলাম ইসলামই আর কুফর কুফরই। তাই হকপন্থী মানুষকে আজ মুসাফিরের মতোই অপরিচিত মনে হচ্ছে। বিষয়টি যদি পার্থিব কোনো উপভোগ বা কোনো সুবিধা অর্জনের জন্য হতো,তাহলে তা এতটা গুরুত্ব পেত না। কিন্তু আমাদের জমানার অনেক আলিম সাধারণ মানুষের মতোই দুনিয়াদার হয়ে গেছে।

এই ফিতনাগুলোর অন্যতম ফিতনা হচ্ছে- ইন্টারফেইথ। সব ধর্মকে হক মনে করা। যা স্পষ্টত আল্লাহর বিধানকে অস্বীকার বা উলটে দেয়ার মতো বিষয়। কারণ আল্লাহর কাছে একমাত্র মনোনীত দ্বীন- ইসলাম। এই বিষয়টিকে সামনে রেখেই আমাদের এই আয়োজন।

ইমাম আহমাদ ইবনু হাম্বাল রহ. কতই-না সুন্দর করে বলেছেন,‘আমি সুফইয়ান সাওরি রহ.-কে বলতে শুনেছি: যে ব্যক্তির ইলম বৃদ্ধি পাওয়ার সাথে সাথে দুনিয়ার সাথে তার নৈকট্যও বৃদ্ধি পায়,তার সাথে আল্লাহর দূরত্ব বাড়তে থাকে।’

বইয়ের নাম ইন্টারফেইথ
লেখক আব্দুল আযীয আত-তারীফী  
প্রকাশনী সন্দীপন প্রকাশন
সংস্করণ প্রথম প্রকাশ, ২০২৪
পৃষ্ঠা সংখ্যা 64
ভাষা বাংলা

আব্দুল আযীয আত-তারীফী