বই : হাউ টু এনালাইজ পিপল লাইক শার্লক

প্রকাশনী : রুশদা প্রকাশ
মূল্য :   Tk. 200.0   Tk. 130.0 (35.0% ছাড়)
 

মানুষকে কিভাবে বিশ্লেষণ করবেন- লেজার রশ্মির মত কেন্দ্রীভূত মনোযোগ তৈরি করুন, দ্রুত সিদ্ধান্ত গ্রহনের দক্ষতা অর্জন করুন, মানুষকে দেখামাত্রই ব্যক্তিত্বের ধরন শনাক্ত করুন এবং তাৎক্ষণিকভাবে মানুষের মনকে পড়ে ফেলুন।

একটি ভালো বই আপনাকে আপনার লক্ষ্য অর্জনের পথে এক ধাপ এগিয়ে নিয়ে যাবে – যদিও ভালো কোন বই এমন উচ্চ সফলতার নিশ্চিত প্রতিশ্রুতি দিতে পারে না । তবে হ্যাঁ, এই বইটি সেই প্রতিশ্রুতি নিশ্চিত করবে! এটা আমরা কিভাবে বলতে পারি? গোয়েন্দা গল্পের ইতিহাসে পাওয়া একটি যুক্তি নির্ভর বুদ্ধিমত্তাসম্পন্ন মনের মডেল তৈরির মাধ্যমে । যেখানে শুধুমাত্র কাল্পনিক একটি চরিত্রকে অনুকরণ করেই অনেক দূর যাওয়া সম্ভব, সেখানে আমরা কগনিটিভ মনোবিজ্ঞান, মাইন্ডফুলনেসের কৌশল, আচরণগত বিজ্ঞান, ক্রিটিকাল থিংকিং এবং আরো অনেক কিছু নিয়েই গভীরভাবে গবেষণা করেছি। বৈজ্ঞানিক আলোচনার মাধ্যমে আপনার বিরক্তির উদ্রেক না করে আমরা আমাদের গবেষণার ফলাফলকে একত্রিত করে সেগুলো সহজ ভাবে উপস্থাপন করেছি ,যেন আপনি তা প্রয়োগ করতে পারেন এবং বাস্তব জীবনে কাজে লাগাতে পারেন ।

আর হ্যাঁ এই পরামর্শ গুলো ধাপে ধাপে অনুসরণ করার মাধ্যমেই আপনি অর্জন করতে পারবেন লেজার রশ্মির মত কেন্দ্রীভূত মনোযোগ, দ্রুত সিদ্ধান্ত গ্রহনের ক্ষমতা এবং মানুষকে বিশ্লেষণের দক্ষতা । আপনি এই বইটি পড়ে যা জানতে পারবেন : . প্রতিটি খুঁটিনাটি বিষয় লক্ষ্য রাখার দক্ষতাকে শাণিত করার কৌশল . হোমসের সিদ্ধান্ত গ্রহনের সুপারপাওয়ারের সাথে পরিচয় .ভুল বোঝাবুঝি এড়াতে দ্রুত কারও ব্যক্তিত্ব শনাক্ত করার উপায় .মানুষকে তাৎক্ষণিকভাবে বিশ্লেষণ এবং তাদের মনোভাব বুঝতে পারার গোপন কৌশল।

বইয়ের নাম হাউ টু এনালাইজ পিপল লাইক শার্লক
লেখক প্যাট্রিক লাইটম্যান  
প্রকাশনী রুশদা প্রকাশ
সংস্করণ প্রথম প্রকাশ : জুলাই ২০২৪
পৃষ্ঠা সংখ্যা 96
ভাষা বাংলা

প্যাট্রিক লাইটম্যান