বই : সন্তানের তালীম তরবিয়ত

মূল্য :   Tk. 600.0   Tk. 270.0 (55.0% ছাড়)
   

“প্রত্যেক বাবা-মায়ের দায়িত্ব ছেলে-মেয়েকে দীন শেখানো ও দীনের পথে চলতে উৎসাহিত করা। এই দায়িত্ব পালনের এক অপূর্ব দৃষ্টান্ত সূরা লুকমানে উল্লেখিত হয়েছে। আল্লাহ তাআলা তাঁর প্রিয় বান্দা লুকমান হাকীমের কিছু উপদেশ বর্ণনা করেছেন, যা গভীর ঈমান ও হিকমায় পরিপূর্ণ । উপদেশের প্রতিটি কথা গভীর অন্তরঙ্গতা ও আল্লাহমুখিতায় সিক্ত। এরই সাথে উপস্থাপনায় মাধুর্য, বিষয়বস্তুর সামগ্রিকতা, ভাষায় সারল্য ও বক্তব্যের যথার্থতা একে ভিন্ন মাত্রা দান করেছে।

“নিজ সন্তানকে লক্ষ্য করে লুকমান রাহ. এর উপদেশ আমাদের সামনে একজন আদর্শ বাবার নমুনা তুলে ধরে। পিতাপুত্রের সম্পর্কের ধরন ও দাবি এবং সেই দাবি পূরণের উপায় সম্পর্কে সচেতন করে। এই সচেতনতা আজ আমাদের বড় প্রয়োজন।

“আমরা যদি চাই আমাদের সন্তানেরা ভালো মানুষ হোক, চেতনা-বিশ্বাস, স্বভাব-চরিত্র, আচার-আচরণ সব দিক থেকে সর্বাঙ্গসুন্দর হোক, আর আমরা আদর্শ বাবা-মা ও সফল অভিভাবক হওয়ার গৌরব অর্জন করি, তাহলে কুরআন কারীমে উল্লেখিত এই আদর্শ নমুনা থেকে আমাদের পথনির্দেশ গ্রহণ করতে হবে।

মাওলানা মুহাম্মাদ যাকারিয়া আবদুল্লাহ সাহেবের লেখা একে তো সুখপাঠ্য, পাশাপাশি ইলম ও হিকমাহতে পরিপূর্ণ। সন্তান প্রতিপালনের নানা দিক নিয়ে হযরতের এক অসাধারণ আখ্যান এই বই ‘সন্তানের তালীম-তরবিয়ত’।

বইয়ের নাম সন্তানের তালীম তরবিয়ত
লেখক মাওলানা মুহাম্মাদ যাকারিয়া আব্দুল্লাহ  
প্রকাশনী মাকতাবাতুল মাআরিফ
সংস্করণ প্রথম প্রকাশ, ২০২৪
পৃষ্ঠা সংখ্যা 352
ভাষা বাংলা

মাওলানা মুহাম্মাদ যাকারিয়া আব্দুল্লাহ