বই : শয়তানের শবগুজারি

মূল্য :   Tk. 450.0   Tk. 315.0 (30.0% ছাড়)
 

আজকাল যারা আহলে কুরআন, মূলত তারা মুনকিরিনে কুরআন। আসলে তারা কুরআন অস্বীকারকারী। কুরআনের ‘কাফ’ও বোঝে না। সন্দেহ থাকলে পরীক্ষা করে নিন।

কয়েকটি কমন প্রশ্ন করুন।
১. কুরআন মানে বার বার পাঠ করা। কুরআন মানে অধিক পঠিত। যেকোনো অধিক পঠিত কিতাবকে কি কুরআন বলা যাবে? না হলে কেন নয়?
২. কুরআন নাজিল হয়েছে নবিজির ওপর। লিখিত আকারে মলাটবন্দি হয়েছে আবু বকরের যুগে। কীভাবে নিশ্চিত হচ্ছেন–সব আয়াতই লিখিত কুরআনে সন্নিবেশিত করা হয়েছে?
৩. আপনার সামনে কুরআনের যে কপিটি আছে, হার্ড অথবা সফট কপি, আল্লাহপাকের কাছ থেকে নবিজির কাছে হুবহু এই কুরআনই নাজিল হয়েছিল, আপনার কাছে প্রমাণ কী?
৪. মানুষের মুখনিঃসৃত আওয়াজকে ‘কথা’ বলা হয়। হাদিস মানে তো নবির কথা। কুরআনও তো তা-ই। নবি তাঁর জবান মুবারক দিয়ে উচ্চারণ করেছেন আর বলেছেন ‘কথাগুলো আল্লাহর’। আপনি যেহেতু হাদিস; মানে নবির কথায় বিশ্বাস করবেন না, তাহলে নবি যেটাকে কুরআন বলে প্রচার করলেন, সে কথায় বিশ্বাস করছেন কীভাবে?
৫. কুরআনের কিছু আয়াত আছে নাসিখ, কিছু আছে মানসুখ। ব্যাপারটি আমরা কুরআনের আয়াত থেকেই জেনেছি। জানবার বিষয় হলো, কোন কোন আয়াত মানসুখ হয়েছে, সেটা আপনি জানবেন কীভাবে?

প্রশ্নগুলোর জবাব সরাসরি কুরআন থেকে দিতে বলুন। তারপর দেখুন তারা উত্তর দিতে পারে কি না। সত্যিই তারা পারবে না। শয়তানের শবগুজারি গ্রন্থটি মূলত এদের নিয়েই রচিত।

বইয়ের নাম শয়তানের শবগুজারি
লেখক রশীদ জামীল  
প্রকাশনী কালান্তর প্রকাশনী
সংস্করণ প্রথম প্রকাশ, ২০২৪
পৃষ্ঠা সংখ্যা 248
ভাষা বাংলা

রশীদ জামীল