বই : সংবাদ ও সাংবাদিকতা

মূল্য :   Tk. 270.0   Tk. 203.0 (25.0% ছাড়)
 
সাম্প্রতিককালে সাংবাদিকতা বা গণমাধ্যম বিষয়ক বাংলা বইয়ের সংখ্যা কিছুটা বাড়লেও এই সংখ্যা পর্যাপ্ত নয়। এই পরিবেশ ও পরিস্থিতির মধ্যে আমার লেখা ‘সংবাদপত্র ও সাংবাদিকতা’ গ্রন্থটি প্রকাশ করছে অন্বেষা। এই গ্রন্থটিকে বিভিন্ন সময়ে আমার লেখা সংবাদ ও সাময়িকীপত্রে নিবন্ধের সংকলন বলা যায়। এ গ্রন্থে ২০টি নিবন্ধের মধ্যে কয়েকটি গবেষণা নিবন্ধ এবং অবশিষ্টগুলো ‘পপুলার আর্টিক্যাল’ হিসেবে গণ্য। এ গ্রন্থ পাঠে সাংবাদিকতার তাত্ত্বিক কোর্স, সাংবাদিকতার নীতি-নৈতিকতা, সংবাদ লেখার কলা-কৌশল, অনুসন্ধানী সাংবাদিকতার ধরন ইত্যাদি সম্পর্কে ধারণা পাওয়া যাবে।
এই গ্রন্থে বিভিন্ন বিষয় উপস্থাপনের ক্ষেত্রে প্রত্যক্ষভাবে প্রাপ্ত তথ্য তুলে ধরা হয়েছে। মাঠ পর্যায়ের বাস্তব চিত্র উপস্থাপনের ফলে সাংবাদিকতা বিভাগের ছাত্র-ছাত্রীদের শিক্ষাবিষয়ক ভাবনায় তথ্যের সংযোগ ঘটবে।
এই গ্রন্থের মুখবন্ধ লিখেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল মনসুর আহাম্মদ। এতে বর্তমান গ্রন্থের মান উচ্চ পর্যায়ে স্থান পেয়েছে। মুখবন্ধ লেখার জন্য ড. আবুল মনসুর আহাম্মদ স্যারের প্রতি আমি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি।
আহমেদ সুমন, পিএইচডি
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
সাভার, ঢাকা।
বইয়ের নাম সংবাদ ও সাংবাদিকতা
লেখক ড. আহমেদ সুমন  
প্রকাশনী অন্বেষা প্রকাশন
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

ড. আহমেদ সুমন