বই : মহিলাদের একান্ত গোপনীয় মাসায়েল

মূল্য :   Tk. 250.0   Tk. 125.0 (50.0% ছাড়)
 

সংকলকের কলম থেকে-

ইসলাম হচ্ছে মানব জাতির জন্য একটি পূর্ণ জীবন বিধান। যার মধ্যে রয়েছে নর-নারী উভয়ের জন্য সকল সমস্যার সমাধান। একথাও সত্য যে, ধর্ম হিসেবে ইসলামই শ্রেষ্ঠ। আমাদের সমাজে অনেক নারী আছেন যারা শরীয়তের মাসআলা মাসায়েল সম্পর্কে অজ্ঞাত। যার ফলে অনবরত ভুল করতে থাকেন। প্রত্যেক নর-নারীর জন্য শরিয়তের নির্দেশনার জ্ঞান অর্জন করা ফরয। শরিয়তের জ্ঞান না থাকার কারণে যে সব ভুল-ভ্রান্তি হয়, তা কবিরাহ গুনাহ্।

 

মহিলাদের এমন কিছু বিয়য় আছে যেমন- মাসিক ঋতুস্রাব, গর্ভধারণ, গর্ভ পরবর্তী সময়ের স্রাব, গর্ভকালীন নিয়ম কানুন ইত্যাদি। এ সমস্ত বিষয়ে মহিলারা লজ্জা-শরমের কারণে কারো কাছে এসব বিষয় জিজ্ঞাসা করে না। ফলে অনেকেই হায়েয, নেফাসের অজুহাতে নামায কাযা করে গুনাহগার হচ্ছেন। অনেকেই অপবিত্র অবস্থায়ই জীবন কাটিয়ে দিচ্ছেন। আর এজন্য শুধু মহিলারাই দায়ী নয়, পুরুষদেরকেও মহান আল্লাহর দরবারে জবাব দিতে হবে। এ পাপ হতে মা-বোনদের উদ্ধার করার ক্ষুদ্র প্রয়াস হিসেবেই "মহিলাদের একান্ত গোপনীয় মাসায়েল" বইটির সংকলন। এতে নারী সাবালক হওয়া থেকে মৃত্যু পর্যন্ত যে সমস্ত ইসলামী বিধি-বিধানের মুখাপেক্ষী হয়, সেই সমস্ত বিধি- বিধান নিয়ে বইটিতে আলোচনা করা হয়েছে।

 

"প্রিয় পাঠক, বইটিতে যদি কোন মাসআলায় ভুল-ভ্রান্তি পরিলক্ষিত হয়, তাহলে অনুগ্রহ পূর্বক জানালে কৃতজ্ঞ থাকব। পরিশেষে মহান আল্লাহর কাছে দোয়া করি, যাদের সহযোগিতায় সংকলনের কাজটি শেষ করতে পেরেছি আল্লাহ তা'য়ালা যেন তাদেরকে উত্তম প্রতিদান দেন। আমিন।"

বইয়ের নাম মহিলাদের একান্ত গোপনীয় মাসায়েল
লেখক শাহ আব্দুল হালীম হুসাইনী  
প্রকাশনী আনোয়ার লাইব্রেরী
সংস্করণ ৪র্থ মুদ্রণ, ২০১৮
পৃষ্ঠা সংখ্যা 96
ভাষা বাংলা

শাহ আব্দুল হালীম হুসাইনী