বই : হুজুরের অপেক্ষায়

প্রকাশনী : আবরণ প্রকাশন
মূল্য :   Tk. 280.0   Tk. 154.0 (45.0% ছাড়)
 

হুজুরের অপেক্ষায়... বইটির প্রথম ফ্ল্যাপ-এর লেখা:

বর্তমান প্রচলিত সমাজের কিছু লাসধারী সুশীল ব্যক্তিদের কাছে ইসলামের প্রতিটি কাজই ঝামেলা মনে হয়। তারা আলেম-উলামা অথবা ইসলামি চিন্ততাবিদের সাধারণ ক্রটিকে এমনভাবে উপস্থাপন করে থাকে যেন কালই কেয়ামত অনুষ্ঠিত হবে। অথচ তাদের দৈনন্দিন কাজে যতই রক্ত গরম করা দৃশ্য থাকুক না কেন তাতে কোনাে দোষ দেওয়া চলবে না। সমাজ বা রাষ্ট্রের অপরাধগুলােতে যখন কোনাে আলেম প্রতিবাদ মুখর, তখন সেই কথিত সুশীলরা আলেমদের বিরােধিতায় ব্যস্ত হয়ে পড়ে। অথচ সন্ত্রাসীদের অপকর্ম নিয়ে তাদের কোনাে মন্তব্য থাকে না। তখন তারা নিজেদের মুখে লাগাম টেনে দেয়৷

 

তারা সবখানে চেতনার বুলি আওড়িয়ে বেড়ায়, কিন্তু যখন সেই চেতনার বেড়াজালে তাদেরই কাউকে অপরাধী পাওয়া যায় তখন তারা নিজেদের দুর্গন্ধময় মুখ নিয়ে গর্তে লুকায়৷ দিগদিগন্ত পথ তাদেরকে আর খুঁজে পাওয়া যায় না। ইসলাম তাদের একমাত্র টার্গেট, মাসিক বেতনের ভিত্তিতে তারা চক্রান্তবাদী ইহুদি-খ্রিষ্টানদের দেওয়া এসব জঘন্য ঘৃণিত কাজের কর্মচারী। শুধু আলেমগণই নন সমাজের কোনো ব্যক্তিকে দাড়ি-টুপি অবস্থায় দেখলেই তাদের শরীরে পচন ধরে তখন এমন লােকগুলােও তাদের শত্রুতে পরিণত হয়। নিজের পরিবার বা খুব কাছের কেউ যদি ইসলামে দীক্ষিত হতে চায় তখন তাদেরকেও অপমান আর লাঞ্চিত করতে কুণ্ঠাবােধ করে না। পশ্চিমা নোংরা বিশ্বের দরবারে নিজেদেরকে তুলে ধরে মুক্তমনা চেতনাধারী হিসেবে। তাদের এই নােংরামির বিরুদ্ধে যতজন আওয়াজ তুলেছে প্রত্যেককে সহ্য করতে হয়েছে বিভীষিকাময় শাস্তি। তাদের ওপর পাড়ছে হিংস্র হায়েনাদের নরকীয় থাবা।

 

তাদের সকল ষড়যন্ত্র একমাত্র ইসলামকে ঘিরে। যারা ইসলামের ধারক তাদেরকে আঘাত করতে পারলেই যেন ইসলামকে আঘাত করা হলাে। তাদের মাধ্যমে পৃথিবীর কোনো মানব তাে দুরের কথা কোনাে প্রাণীর উপকার হয় না কোনাে দিন। তাদের বিদ্বেষী মনােভাবের কারণে তাদের মোহরিত অন্তরগুলােতে ইসলামের আলাে পৌঁছাতে পারে না। তবে যারা নিজেদের অজান্তেই প্রগতিশীলদের এমন বিশৃঙ্খলায় জড়িয়ে পড়ছে অথবা সত্য-মিথ্যার প্রশ্ন নিজ কর্মের গতি নিয়ে চিন্তিত তাদের জন্য বইটি আলাে হয়ে পথ চলাতে কিছুটা সময়ের সঙ্গী হবে ইনশা আল্লাহ।

 

একজন আলেম একটি প্রজ্জ্বলিত আলাে। সেই আলাে থেকে যে কেউ চাইলেই আলাে গ্রহণ করতে পারবে। তবে এমন আলাের দেখা অনেকের ভাগ্য জুটে না। আলেমগণ নবির ইলমি ওয়ারিস। তাই জীবন পথ চলতে একজন আলেমের প্রয়ােজনীয়তা অনেক সেই বিষয়গুলােকেই বইয়ের সাধ্যে খুব সুন্দর ভাষায় তুলে ধরেছিল লেখিকা।

বইয়ের নাম হুজুরের অপেক্ষায়
লেখক খাদিজা বিনতে মুজ্জাম্মিল  
প্রকাশনী আবরণ প্রকাশন
সংস্করণ ১১তম প্রকাশ, ২০২৩
পৃষ্ঠা সংখ্যা 144
ভাষা বাংলা

খাদিজা বিনতে মুজ্জাম্মিল