বই : চমক সাধারণ জ্ঞান

মূল্য :   Tk. 450.0   Tk. 350.0 (22.0% ছাড়)
 

🎯 বিসিএস, বিশ্ববিদ্যালয়- মেডিকেল- ক্যাডেট কলেজ ভর্তি, নার্সিং ভর্তি, ব্যাংক ও প্রাইমারি- শিক্ষক নিবন্ধন সহ বিভিন্ন চাকুরির পরীক্ষা যারা আগামীতে দিবেন তাদেরকে বলছি…………..👉

সাধারণ জ্ঞানে যদি ভালো নম্বর পেতে চান, তাহলে আজ থেকেই ” চমক সাধারণ জ্ঞান ” বইটি পড়ুন।

” চমক সাধারণ জ্ঞান ” বইটি বাজারের অন্যান্য সাধারণ জ্ঞানের বই থেকে কেন ব্যতিক্রম……..
নিচের লেখাটি পড়লেই সহজে বুঝতে পারবেন :

✅ NCTB’ র মূল বই অর্থাৎ মাধ্যমিক স্তরের (৬ষ্ঠ- ১০ম ও একাদশ- দ্বাদশ) শ্রেণির মূল বই
বাংলাদেশ ও বিশ্বপরিচয়, পৌরনীতি ও সুশাসন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, সাধারণ বিজ্ঞান, ভুগোল ও পরিবেশ, বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা, সমাজবিজ্ঞান ও অর্থনীতি বইগুলো পড়ে সবুজ কালির কলম দিয়ে দাগিয়ে গুরুত্বপূর্ণ সব তথ্য “চমক সাধারণ জ্ঞান ” বইটিতে সংযোজন করা হয়েছে।

✅ বিসিএস, বিশ্ববিদ্যালয়- মেডিকেল- ক্যাডেট কলেজ ভর্তি, শিক্ষক নিয়োগ সহ বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষায় কতগুলো প্রশ্ন কমন ছিলো তা প্রমাণের জন্য বইটির রোমান
x-xvi পৃষ্ঠায় পৃষ্ঠা নাম্বার সহ উল্লেখ করা হয়েছে।

✅ বইটিতে সর্বশেষ সাম্প্রতিক তথ্য সংযোজন করা হয়েছে।

✅ প্রতিটি অধ্যায়ের শেষে বিসিএস সহ বিভিন্ন নিয়োগ পরীক্ষা ও বিশ্ববিদ্যালয় – মেডিকেল ভর্তি পরীক্ষায় আসা বিগত বছরের গুরুত্বপূর্ণ MCQ প্রশ্ন সংযোজন করা হয়েছে।

✅ বইটি কলেবরে কম অর্থাৎ বেশি মোটা না। একটা তথ্য শুধু একবারই উল্লেখ করা হয়েছে।

✅ দৈনন্দিন বিজ্ঞান ও আইসিটির মৌলিক বিষয়ের অধ্যায়ে (NCTB’ র ৬ষ্ঠ – ১০ম শ্রেণির বিজ্ঞান ও আইসিটির মূল বইয়ের তথ্যে নতুন ২টি অধ্যায় সংযোজন করা হয়েছে )

✅ বিসিএস সহ অন্যান্য চাকুরি ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ইউনিটের IQ Mathematics সংক্রান্ত প্রশ্নের নির্ভুল সমাধান ও IQ Mathematics সংক্রান্ত নতুন অধ্যায় সংযোজন করা হয়েছে।

✅ বিসিএস এর ২৫ বছরের প্রশ্ন ( ৪৫তম- ১৯তম ),
সকল বিশ্ববিদ্যালয়ের বিগত ১২ বছরের (৩০০০ প্রশ্নের), মেডিকেল ভর্তি পরীক্ষার বিগত ০৫ বছরের প্রশ্নের নির্ভুল সমাধান দেওয়া হয়েছে।

✅ সাধারণ জ্ঞানের জন্য আলাদা করে প্রশ্ন ব্যাংক পড়ার দরকার হবে না।

✅ বাংলাদেশের একমাত্র সাধারণ জ্ঞানের বই ” চমক সাধারণ জ্ঞান” ই তথ্য গুলোকে MCQ ৪ টি অফশন বাদ দিয়ে প্রশ্ন এবং উত্তর পদ্ধতি অবলম্বন করে শর্টটেকনিকের মাধ্যমে লেখা বই।
✅ বইয়ের শেষ অধ্যায়ে ০৫ টি Exclusive MCQ Model Test সংযোজন করা হয়েছে।

বইয়ের নাম চমক সাধারণ জ্ঞান
লেখক মোঃ মুনছুর আলী  
প্রকাশনী হোসেন পাবলিকেশন্স
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

মোঃ মুনছুর আলী