বই : জাহাঙ্গীরনগর’স জি কে

মূল্য :   Tk. 0.0

“জাহাঙ্গীরনগর’স জি কে” বইটির ‘লেখকের কথা’ অংশ থেকে নেয়াঃ

বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় সাধারণ জ্ঞান অন্যতম একটি গুরুত্বপূর্ণ বিষয়। কেননা প্রায় সকল বিশ্ববিদ্যালয়ে সাধারণ জ্ঞানের উপর প্রশ্ন হয়ে থাকে। কিন্তু সকল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় সাধারণ জ্ঞানের বিষয়বস্তু এক নয়। আর জাবির ভর্তি পরীক্ষার সাধারণ জ্ঞানের বিষয় সমূহ অন্য সকল বিশ্ববিদ্যালয় থেকে সম্পূর্ণ ভিন্ন যার ফলে প্রতিবছরেই হাজারাে শিক্ষার্থী সাধারণ জ্ঞান বিষয়ে পর্যাপ্ত প্রস্তুতি নিলেও জাবির ভর্তি পরিক্ষায় কাঙ্খিত ফলাফল পায় না। সাধারণ জ্ঞান বিষয়ে বাজারে একাধিক বই থাকলেও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সাধারণ জ্ঞানের জন্য কোন স্বতন্ত্র বই না থাকায় শিক্ষার্থীরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সাধারণ জ্ঞান অংশে পূর্ণাঙ্গ প্রস্তুতি নিতে পারে না। সেই সকল কোমলমতি লক্ষ শিক্ষার্থীর প্রয়ােজনের কথা চিন্তা করে জাবির ভর্তি পরীক্ষার সংশ্লিষ্ট বিষয়ে আমার অর্ধযুগের অভিজ্ঞতা ও সাধারণ জ্ঞান বিষয়ে এক ঝাঁক মেধাবী ও পরিশ্রমী জাবিয়ানের সমন্বিত প্রচেষ্টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাধারণ জ্ঞানের জন্য রচিত এক অনন্য সহায়িকার নাম জাহাঙ্গীরনগর’স GK।
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় বার ভর্তি পরীক্ষা দেওয়ার সুযােগ থাকায় প্রতি বছর প্রায় তিন লক্ষ শিক্ষার্থী পরীক্ষা দিয়ে থাকে। কিন্তু পরীক্ষার প্রশ্ন পদ্ধতির ভিন্নতা থাকার কারনে অধিকাংশই প্রশ্ন পদ্ধতির ব্যাপারে অবগত থাকে না।
তাদের কথা চিন্তা করে সম্পূর্ণ ভিন্ন আঙ্গিকে বিচিত্র ধর্মী, প্রচলিত-রীতির বাইরে সময় উপযােগী, বিষয়ভিত্তিক ভাবে শিক্ষার্থীদের প্রয়ােজনের চাহিদা অনুযায়ী, বিজ্ঞান সম্মত ও বুদ্ধিভিত্তিক ভাবে মনে রাখার কৌশল অবলম্বনে বইটি নির্মিত।

বইটির অন্যান্য কিছু বৈশিষ্ট্য হল

* জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সম্পর্কিত গুরুত্বপূর্ণ সকল তথ্য
* তথ্যের পাশাপাশি চিত্র সংযােজন
* ইউনিট ও বিষয়ভিত্তিক আলাদা আলাদা তথ্য
* বিগত বছরের প্রশ্নের সংযােজন
মানুষ সৃষ্টির সেরা জীব। মানুষের দ্বারাই সকল অসম্ভব কে সম্ভব করা যায়। তাই আপনি আপনার জ্ঞান বুদ্ধি শ্রমকে শতভাগ কাজে লাগিয়ে সাফল্যের স্বর্ণশিখরে পৌছাতে চেষ্টা করুন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বার ভর্তিচ্ছু সকল শিক্ষার্থীর জন্য শুভকামনা রইল।

480 360 480 360
বইয়ের নাম জাহাঙ্গীরনগর’স জি কে
লেখক খন্দকার আল-মামুন রেজা   মোঃ ইমরান খান  
প্রকাশনী লিজেন্ড পাবলিকেশন্স
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

খন্দকার আল-মামুন রেজা


মোঃ ইমরান খান