বই : আত-তিব্বুন নববি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম

প্রকাশনী : দারুল আরকাম
মূল্য :   Tk. 900.0   Tk. 450.0 (50.0% ছাড়)
 

সুস্থতা মহান আল্লাহর দান। রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সুস্থতা রক্ষণের বিধান দিয়েছেন এবং অসুস্থতায় চিকিৎসা গ্রহণের গুরুত্বারোপ করেছেন। তিনি ইরশাদ করেন হে আল্লাহর বান্দাগণ তোমরা ওষুধ এর ব্যবস্থাপনা কর কেননা মহান আল্লাহ যত রোগ সৃষ্টি করেছেন প্রতিটির ওষুধও সৃষ্টি করেছে।

প্রয়োজনের তাগিদে আল্লাহর রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম নিজেও ওষুধ ব্যবহার করেছেন এবং বিভিন্ন সময় সাহাবায়ে কেরামের বিভিন্ন শারীরিক ও আত্মিক অসুস্থতার চিকিৎসা প্রদান করেছেন। আল্লামা ইবনুল কাইয়্যিম রচিত চলমান গ্রন্থটি আল্লাহর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর বিভিন্ন সময়ে দেয়া বিভিন্ন চিকিৎসা পরামর্শের সামগ্রিক রূপ। যেখানে বিভিন্ন রোগের মৌলিক কারণ, অসুস্থ হওয়ার পথ রুদ্ধ করা বিভিন্ন প্রতিষেধক এবং ওষুধের সহজ পদ্ধতি স্পষ্টভাবে বর্ণনা করা হয়েছে। পাশাপাশি শারীরিক সুস্থতা ধরে রাখতে মনস্তাত্ত্বিক বিভিন্ন পদ্ধতির পরিপূর্ণ বিশ্লেষণ করা হয়েছে।

বর্তমানে আধুনিক চিকিৎসাবিজ্ঞান যথেষ্ট উন্নতি লাভ করেছে। কিন্তু আল্লাহর রাসূলের ঐশী পদ্ধতিতে প্রাপ্ত চিকিৎসা পদ্ধতির সামনে তা কোন অবস্থানই রাখে না। আল্লাহর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর নির্ভুল চিকিৎসা পদ্ধতির কার্যকরিতা অনস্বীকার্য ও নজিরবিহীন। আল্লাহ রাসূলের দেখানো চিকিৎসা পদ্ধতির সম্মিলিত রূপের এই গ্রন্থটি একদিকে যেমন অসুস্থ ব্যক্তিদের হাতের নাগালে বিভিন্ন কার্যকরি ঔষধ এর সন্ধান দিবে পাশাপাশি চিকিৎসাবিজ্ঞানে অভিজ্ঞ ডাক্তার ও গবেষকগণের সামনে চিকিৎসা জগতে এক নতুন দিগন্তের উন্মোচন করবে। পাঠকদের জন্য এতে রয়েছে উন্নত চিকিৎসা চারিত্রিক উন্নত আদর্শ ও আত্মিক সাধনার এক ভান্ডার।

 

বইয়ের নাম আত-তিব্বুন নববি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম
লেখক আল্লামা ইবনুল কায়্যিম জাওযিয়্যাহ রহ  
প্রকাশনী দারুল আরকাম
সংস্করণ প্রথম প্রকাশ, ২০২০
পৃষ্ঠা সংখ্যা 624
ভাষা বাংলা

আল্লামা ইবনুল কায়্যিম জাওযিয়্যাহ রহ