বই : সবার জন্য পি এইচ পি ৭ প্রোগ্রামিং ল্যাংগুয়েজ

মূল্য :   Tk. 595.0   Tk. 493.0 (17.0% ছাড়)
 
“সবার জন্য পি এইচ পি ৭ প্রোগ্রামিং ল্যাংগুয়েজ ” বইয়ের ভূমিকা থেকে নেয়াঃ
এই বই কার জন্যঃ
সবার জন্য PHP প্রোগ্রামিং ল্যাংগুয়েজ” নাম দেখেই পাঠক হয়ত বুঝতে পারছেন এই বইটা প্রােগ্রামিং-এ কিংবা PHP তে যারা নতুন তাদের জন্য লেখা হয়েছে। এখানে আমি ধরেই নিয়েছি প্রােগ্রামিং ল্যাংগুয়েজ সম্পর্কে কিংবা PHP সম্পর্কে পাঠকের কোনাে পূর্ব ধারণা নেই। তাই এখানে ল্যাংগুয়েজের প্রতিটা বিষয়কে উদাহরণ সহকারে এমনভাবে বােঝানাের চেষ্টা করা হয়েছে যাতে প্রতিটা অধ্যায় পড়ার পর সংশ্লিষ্ট বিষয় সম্পর্কে পাঠকের মূল ধারণাটা বুঝতে সুবিধা হয়। এই বইতে যা আলােচনা করা হয়েছেঃ
এই বইতে PHP ল্যাংগুয়েজের প্রতিটা element কে উদাহরণ সহ বিস্তারিতভাবে আলােচনা করা হয়েছে। কেননা একজন প্রােগ্রামারের মূল ভিত্তি হল প্রােগ্রামিং ল্যাংগুয়েজ সম্পর্কে ভালাে ভাবে জানা। ল্যাংগুয়েজের প্রতিটা বিষয় যে যত ভালাে ভাবে রপ্ত করতে পারবে সে তত দক্ষতার সাথে প্রােগ্রামিং-এর বিভিন্ন সমস্যা সমাধান করতে পারবে। এখানে একটা গুরুত্বপূর্ণ বিষয় উল্লেখ্য যে, অন্যান্য যেকোনাে বিষয়ের মত কম্পিউটারেরও নিজস্ব কিছু term বা শব্দ আছে। এই শব্দগুলােকে এই বইতে ইংরেজীতেই লেখা হয়েছে কিংবা ইংরেজী শব্দের উচ্চারণকে বাংলায় লেখা হয়েছে। যেমন variable কে variable কিংবা ভেরিয়েবল হিসাবে লেখা হয়েছে।
কোনাে term কে কিংবা প্রােগ্রামিং ল্যাংগুয়েজের কোনাে element কে বাংলায় অনুবাদ করে লেখা হয় নি। কেননা আমি মনে করি IT জগতে যারা কাজ করবে তাদের IT’র ভাষাতেই কথা বলতে হবে। অন্যথায় যেকোনাে আলােচনা সাবলিল হবে না।
বইয়ের নাম সবার জন্য পি এইচ পি ৭ প্রোগ্রামিং ল্যাংগুয়েজ
লেখক মোঃ কামরুজ্জামান নিটন  
প্রকাশনী নি পাবলিকেশন্স
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

মোঃ কামরুজ্জামান নিটন