বই : হাউ টু মেইক অ্যা হ্যাবিট অব সাকসিডিং

মূল্য :   Tk. 0.0
অনুবাদক : মোহাম্মদ আবদুল লতিফ

আপনি যা হতে চাও, নিজেকে সেইরকমভাবে ভাবতে শিখুন। জেনে রাখুন, আপনার লক্ষ্যে পৌঁছানোর মত শক্তি আপনি অর্জন করতে পারবেই। এরপর সহজ পদক্ষেপে এগিয়ে যান, সেই লক্ষ্যে পৌঁছানোর জন্য। একথা বলেছেন বেন সাইটল্যান্ড।
বেন সাইটল্যান্ড, আপনার জীবনে কি কি লক্ষ্যবস্তু থাকতে পারে, সে বিষয়েও কিছু পরামর্শ দিয়েছেন। বস্তুগত দিকের কথা বলতে গেলে, একটি নতুন বাড়ী, সুন্দর সুন্দর আসবাব, নতুন গাড়ী, প্রচুর পোশাক-আশাক এবং আর্থিক নিরাপত্তা।

শারীরিক দিক দিয়ে সুস্থ থাকা, স্মরণশক্তির প্রখরতা, অভ্যাসের দাসত্ব না করা, বিশ্রাম উপভোগ করা, মনে শান্তি পাওয়া ইত্যাদি ইত্যাদি।

এছাড়া বাইরের জীবনে আপনার যে স্বপ্নগুলি, যেমন, সকলের শ্রদ্ধার পাত্র হওয়া, নেতৃত্ব অর্জন করা, সম্মান-জনক বৃত্তি এবং পরিবারের সকলের শ্রদ্ধা ও ভালোবাসা ইত্যাদি অর্জন করা।
এগুলির সাথে আমরা একটি লক্ষ্যবস্তু যোগ করছি, সেটি হচ্ছে আত্মিক উৎকর্ষ সাধনের লক্ষ্য। ঈশ্বরের সাথে ব্যক্তিগত সম্পর্ক সৃষ্টি করার, অন্তরের অন্তঃস্থলে শান্তি পাবার আশ্বাস, অপরাধবোধ, ভয় ও দুশ্চিন্তা থেকে মুক্তি। দৃঢ় আত্মবিশ্বাস, সন্তান ও বন্ধুদের কাছে উৎকর্ষের দৃষ্টান্তস্বরপ হওয়ার আনন্দ।
আপনার জীবনটা এখন কোন পথে চলছে? আপনি কি আপনার উদ্দেশ্য স্থির করতে পেরেছেন? তাহলে আর বিলম্ব না করে শীঘœ অগ্রসর হন। নিজের জন্যে একটি মহৎ উদ্দেশ্য বেছে নিলে আপনি নিশ্চয় সফলতার মুখ দেখবেন।

বইয়ের নাম হাউ টু মেইক অ্যা হ্যাবিট অব সাকসিডিং
লেখক ডেল কার্নেগী  
প্রকাশনী নোভা বুকস অ্যান্ড পাবলিশার্স
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

ডেল কার্নেগী