বই : আমি ও আমার রব

মূল্য :   Tk. 230.0
 

কুর’আন নিয়ে বহু তাফসির রয়েছে। রাসূল ﷺ এর জীবনী নিয়েও প্রচুর বই রয়েছে। কিন্তু আল্লাহ তা’আলাকে নিয়ে স্বতন্ত্র্য বই কম, যদিও আসমাউল হুসনা বা আল্লাহর সুন্দর সুন্দর নাম নিয়ে বহু বই রয়েছে। এই দিকটি বিবেচনা করে স্বতন্ত্রভাবে আল্লাহ তা’আলার প্রজ্ঞা ও প্রশান্তি এবং আশা ও ভালোবাসা নিয়ে বইটি; যেগুলো জানলে আল্লাহ তা’আলা সম্পর্কে আমাদের সন্দেহ, দ্বিধা দূর হয়ে স্থিরতা ও প্রশান্তির শুরু হবে।

বর্তমান জমানা সন্দেহ ও নিরাশার যুগ। অশান্তি ও অস্থিরতার যুগ। আল্লাহর ভালোবাসা ও তাঁর আশা ছাড়া চূড়ান্তভাবে এগুলোর সমাধান সম্ভব নয়।

বইটি সৃষ্টি-স্রষ্টার বিষয়ে। সাইকোলজি বিষয়ে; বিশেষত একজন সৃষ্টির মনে স্রষ্টা বিষয়ে যেসব ভুল ধারণা, দ্বিধা, সন্দেহ, অজ্ঞতা ও নিরাশা কাজ করে সেগুলোরই সমাধান পথের বাঁক। সৃষ্টির স্রষ্টা বিষয়ে ওসব নেতিবাচক বৈশিষ্ট্য বান্দাকে এই দুনিয়ায় চুড়ান্ত হতাশা, কষ্ট ও নিরাশার দিকে ধাবিত করে। ফলে, তার মনটা অশান্তি ও অস্থিরতায় বিষিয়ে ওঠে। তখন এই দুনিয়ার সকল সুবিধা-ভোগ্যবস্তুও সময়ের সাথে সাথে সুখ-শান্তি থেকে বিচ্ছিন্ন হতে থাকে। মানুষ তখন হয়ে ওঠে মূল্যহীন, প্রশান্তিহীন এক শারীরিক বস্তুতে। তখন এই জীবনের আর কিই-বা মূল্য থাকে?!

এই অশান্ত, অস্থির ও জড় জীবনে প্রশান্তি ও প্রাণের সঞ্চার করতে পারে একমাত্র যিনি, তিনি আমার রব; আল্লাহ তা’আলা। যিনি প্রাণ সৃষ্টি করেছেন, যিনি সকল প্রশান্তির উৎস। অনন্ত প্রশান্তি ও ভালোবাসা চূড়ান্তভাবে তিনিই প্রতিটি প্রাণে ঢেলে দিতে পারেন। তাঁর দিকে ফিরে যাওয়া ছাড়া বেঁচে থাকার চূড়ান্ত প্রশান্তি, স্থিরতা ও ভালোবাসা পাওয়া অসম্ভব।

চলুন সেই অনন্ত পথের প্রশান্তি, অন্তরের পূর্ণতা ও চূড়ান্ত ভালোবাসার পথটা খোঁজে-ফিরি…।

বইয়ের নাম আমি ও আমার রব
লেখক নোমান আলী খান  
প্রকাশনী বুকিশ পাবলিশার
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

নোমান আলী খান