বই : মুসাফির! গন্তব্য কোথায়?

মূল্য :   Tk. 140.0   Tk. 70.0 (50.0% ছাড়)
 

মুসাফির! গন্তব্য কোথায়?  বইটির লেখক মুহাম্মদ মুফীজুল ইসলাম সম্পর্কে কিছু কথা:

আল্লাহভীরু আলেম, জনপ্রিয় সিরিজলেখক, দায়ি ও মাদরাসা পরিচালক। জন্ম ১ ফেব্রুয়ারি ১৯৭৩, বি-বাড়িয়া সদরের ভাদুঘর গ্রামে। জেনারেল শিক্ষায় মাস্টার্স ডিগ্রি অর্জন করার পাশাপাশি কওমি মাদরাসা থেকে দাওরায়ে হাদিস সমাপ্ত করেন।

ক্লাস সেভেনে অধ্যয়নকালে তিনি দীনি কাজের সাথে সম্পৃক্ত হন। তখন থেকে আলেমদের বিশেষ ফযিলত ও উচ্চ মর্যাদার কথা শুনে আলেম হওয়ার প্রতি তীব্র আকাঙ্ক্ষা পোষণ করেন। ফলে এইচএসসি পরীক্ষার পর তিনি ঢাকার মাদরাসা দারুর রাশাদে ভর্তি হন। সেখান থেকে ১৯৯৫ সালে দাওরায়ে হাদিস সম্পন্ন করেন। ১৯৯৬ সালে কয়েকমাস হাটহাজারী মাদরাসায় বিভিন্ন বিষয়ে অধ্যয়ন করেন।

সে বছরেই তিনি মাদরাসা দারুর রাশাদ-এর শিক্ষক হিসাবে নিয়োগপ্রাপ্ত হন। পরবর্তীতে তিনি নরসিংদীর দারুল উলুম দত্তপাড়া, আয়েশা সিদ্দিকা মহিলা মাদরাসা ও নূরিয়া ইসলামিয়া মাদরাসায় শিক্ষকতা করেন। বর্তমানে তিনি নরসিংদী তালিমুল কুরআন হাফিজিয়া মাদরাসা ও এতিমখানার পরিচালক হিসাবে দায়িত্ব পালন করছেন।

আত্মশুদ্ধির মেহনতের জন্য তিনি জামিয়াতু ইবরাহিম, সাইনবোর্ড- এর প্রিন্সিপ্যাল ও শাইখুল হাদিস মুফতি শফীকুল ইসলাম দামাত বারাকাতুহুম-এর নিকট ২০০৩ সালে সবক নেন এবং ২০১৭ সালে এজাজতপ্রাপ্ত (খলিফা) হন।

মুহাম্মদ মুফীজুল ইসলামের সবচেয়ে বড় পরিচয় তিনি 'হৃদয় গলে সিরিজ'-এর লেখক। বাংলাভাষার ইতিহাসে এমন জনপ্রিয় দীর্ঘ গল্পসিরিজ পূর্বে প্রকাশিত হয়েছে বলে আমার জানা নাই। ইতোমধ্যে এই সিরিজের একাশিটি বই প্রকাশিত হয়েছে। অক্টোবর ২০০২ 'যে গল্পে হৃদয় গলে'এর মাধ্যমে এই সিরিজের শুভ সূচনা হয়। সিরিজের এই ধারা চলমান। লেখকের ইচ্ছা একশ নাম্বারে তিনি সমাপ্তি টানবেন।

তার প্রথম প্রকাশিত বই 'উসতাদ-শাগরেদের হক ও তালিম তরবিয়তের তরিকা' (আল-কাউসার প্রকাশনী ১৯৯৭), তা ছাড়া তার রচিত ও অনূদিত বেশ কিছু বই প্রকাশিত হয়েছে। আল্লাহ এই মহান লেখককে সুস্থতার সঙ্গে নেকহায়াত দান করুন, তার কাজগুলো কবুল করুন, আমিন।

-সালমান মোহাম্মদ
লেখক, অনুবাদক ও গ্রন্থসম্পাদক

বইয়ের নাম মুসাফির! গন্তব্য কোথায়?
লেখক মাওলানা মুহাম্মদ মুফীজুল ইসলাম  
প্রকাশনী মাকতাবাতুল আফনান
সংস্করণ প্রথম প্রকাশ, ২০১৮
পৃষ্ঠা সংখ্যা 112
ভাষা বাংলা

মাওলানা মুহাম্মদ মুফীজুল ইসলাম