বই : মাকতাবাতুল বায়ানের নতুন ২টি বই

মূল্য :   Tk. 635.0   Tk. 476.0 (25.0% ছাড়)
 

লা ইলাহা ইল্লাল্লাহ-এর মর্মকথা:

আল্লাহর বান্দাদের তাওহিদের কালিমা ‘লা-ইলাহা ইল্লাল্লাহ’ । বাক্যটি এতই গুরুত্বপূর্ণ যে, এটি উচ্চারণের সাথে সাথে পাল্টে যায় ব্যক্তির জীবনদর্শন,লাইফস্টাইল,রুচিবোধ সবকিছুই। এর ভিত্তিতে নির্ধারণ হয় ভুল-সঠিক, হালাল-হারাম নির্ণয়ের মানদণ্ড। বান্দা এই কালিমাকে সমুন্নত করতে নিজ জীবন বিলিয়ে দিতেও কার্পণ্য করেন না। আল্লাহ এমন কি মর্ম লুকিয়ে রেখেছেন এ বাক্যে ! যার জন্য মুমিনগণ সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতেও প্রস্তুত।

কালিমার দাবি মানলেই মুমিন জান্নাতে প্রবেশ করতে পারবে। শুধু তাই-ই না, আখিরাতের ময়দানে সবচেয়ে বেশি ভারীও হবে লা ইলাহা ইল্লাল্লাহ । জরাজীর্ণ হয়ে যাওয়া ঈমানকে নবায়ন করতে রাসুল (সাঃ) আদেশ দিয়েছেন বারবার কালিমার চর্চা করতে। তাই গুরুত্বপূর্ণ এই বাক্য গভীরভাবে অনুধাবন করা বেশ জরুরী। কিন্তু এর মূলভাব বোঝা নিয়ে আমাদের বেশ কমতি রয়েছে । ৬৫০ বছর পূর্বে প্রখ্যাত ইমাম ইবনু রজব হাম্বলি (রহিঃ) এ বিষয়ে রচনা করেছেন কালজয়ী এক পুস্তিকা। যেখানে অল্প কথায় ভেঙ্গে ভেঙ্গে কুরআন ও হাদিস এর আলোকে উপস্থাপন করেছেন লা ইলাহা ইল্লাল্লাহ-এর মর্মকথা।

শাইখ জিয়াউর রহমান মুন্সি (হাফিঃ) এর অনুবাদে বইটি হয়ে উঠেছে আরো বেশি সহজবোধ্য। আমরা চাই, অফিস,বাসা কিংবা ভ্রমণেও আপনার সঙ্গী হোক গুরুত্বপূর্ণ এই বইটি। তাই আনা হয়েছে এক ব্যতিক্রমী সাইজে,যাকে বলা যেতে পারে মুঠোবই।

জাহান্নামের ভয়াবহতা:

জাহান্নাম-ভীতি হলো এমন এক ভয় যা আমাদের সফলতার পথ দেখায়। আমাদের দুনিয়ার জীবনকে করে নিয়ন্ত্রিত। হাসান বাস্‌রি (রহিমাহুল্লাহ) বলেছেন, ‘আল্লাহর শপথ! মানুষকে জাহান্নামের চেয়ে ভয়ানক আর কোনোকিছুর মাধ্যমে সতর্ক করা হয়নি।’‎ কিন্তু জাহান্নামের এই ভয়াবহতা নিয়ে আমরা আসলেই কি চিন্তাভাবনা করি ? নাকি আলো ঝলমলে দুনিয়ার ধোঁকায় ভাবনার সময়টুকুও আমাদের হয়ে ওঠেনা? স্বয়ং রাসূল (সাঃ) জাহান্নামের আগুন থেকে আল্লাহর কাছে মুক্তি চাইতেন। সাহাবায়ে কেরামগণও জাহান্নামের বাস্তবতা নিয়ে সীমাহীন ভয়ে থাকতেন। অথচ এ চরম বাস্তবতা নিয়ে আমাদের রয়েছে মাত্রাতিরিক্ত উদাসীনতা।

বইয়ের নাম মাকতাবাতুল বায়ানের নতুন ২টি বই
লেখক ইমাম ইবনু রজব হাম্বলি (রহঃ)  
প্রকাশনী মাকতাবাতুল বায়ান
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

ইমাম ইবনু রজব হাম্বলি (রহঃ)