বই : ভবিষ্যৎ পৃথিবীর স্বপ্নদ্রষ্টা এক বিস্ময়মানব ইলন মাস্ক

মূল্য :   Tk. 280.0   Tk. 230.0 (18.0% ছাড়)
 

বর্তমান প্রযুক্তি বিশ্ব কিংবা কর্পোরেট জগতে ইলন মাস্ক একজন বিরল প্রতিভাধর ব্যক্তিত্ব। অসাধারণ সব উদ্ভাবনী ও মানব কল্যাণমুখী চিন্তাধারা দিয়ে তিনি নতুনভাবে রূপ দিচ্ছেন আমাদের এই বিশ^কে। ইলন মাস্ক একাধারে একজন সফল ব্যবসায়ী, উদ্যোক্তা, বিনিয়োগকারী, উদ্ভাবক, শিল্প ডিজাইনার ও প্রকৌশলী। তিনি ছিলেন জিপ টু ও পেপ্যালের সহ-প্রতিষ্ঠাতা। প্রথম ব্যক্তিমালিকানাধীন প্রতিষ্ঠান হিসেবে সফলভাবে মহাকাশে পৌঁছায় তাঁর স্পেসএক্স -এর ফ্যালকন রকেট। গাড়ি নির্মাণ কোম্পানি টেসলা মোটরস-এর মালিকানাও মাস্কের। দ্রæতগামী পরিবহনব্যবস্থা হাইপারলুপের চিন্তা তাঁর মাথায়। স্পেসএক্স-এর মাধ্যমে দ্রæতই মানবজাতিকে মঙ্গল গ্রহে পাঠানো শুরু করা যাবে বলে আশা করছেন তিনি। তাঁর আরও কিছু মানবতাবাদী ব্যবসায়িক উদ্যোগ হলোÑ নিউরালিংক, দ্য বোরিং কোম্পানি, স্টারলিংক এবং ওপেন এআই।
বিশে^র দ্বিতীয় শীর্ষ ধনী ইলন মাস্কের সব চিন্তাভাবনাই সুদূরপ্রসারী। মানবকল্যাণমুখী বিভিন্ন উদ্যোগের কারণে ইলন মাস্ককে ‘ভবিষ্যৎ পৃথিবীর স্বপ্নদ্রষ্টা’ বলা হয়।
ইলন মাস্কের মতো এমন একজন ব্যক্তিত্বকে বাংলাভাষী মানুষের কাছে ভালোভাবে পরিচয় করিয়ে দেওয়ার উদ্দেশ্যেই এই গ্রন্থের অবতারণা। গ্রন্থটি পড়ার মাধ্যমে পাঠকগণ ইলন মাস্কের ব্যক্তিগত জীবন ও ব্যবসায়িক উত্থানের গল্পের পাশাপাশি তাঁর সাফল্যের মূলমন্ত্র, অনুপ্রেরণামূলক উক্তি, বক্তব্য, সাক্ষাৎকার এবং তাঁর জীবন ও ব্যবসা সংক্রান্ত প্রাসঙ্গিক অনেক তথ্য জানতে পারবেন। এর ফলে পাঠক অনুপ্রাণিত হবেন এবং একইসঙ্গে পাবেন প্রয়োজনীয় দিকনির্দেশনাও।

বইয়ের নাম ভবিষ্যৎ পৃথিবীর স্বপ্নদ্রষ্টা এক বিস্ময়মানব ইলন মাস্ক
লেখক নেসার আমিন  
প্রকাশনী মাতৃভাষা প্রকাশ
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

নেসার আমিন


https://nasaramin.com/