বই : রহমতী চিকিৎসা ভান্ডার

বিষয় : দাওয়াহ
মূল্য :   Tk. 1450.0   Tk. 725.0 (50.0% ছাড়)
 

"স্বাস্থ্যই সম্পদ" এ কথা যথেষ্ট বাস্তবিক। স্বাস্থ্য ভাল না থাকলে পৃথিবীর কিছুই ভাল লাগে না। পক্ষান্তরে স্বাস্থ্য ভাল থাকলে শত কষ্টের মধ্যে, শত দরিদ্রতার মধ্যেও শান্তির আমেজ অনুভব করা যায়। স্বাস্থ্য খারাপ হওয়া এবং রোগাগ্রস্ত হওয়ার অনেক কারণ আছে। তার মধ্যে ভরা পেটে তথা ক্ষুধা না লাগা অবস্থায় খাওয়াই রোগ হওয়ার সর্বাধিক কারণ। অপরিমিত নিদ্রা এবং কোষ্ঠ পরিষ্কার না হওয়াও এর অন্যতম কারণ।

আল্লাহ তায়ালা মানুষের রোগ দিয়েছেন আর এর জন্য ঔষধের ও ব্যবস্থা রেখেছেন। বর্তমানে অনেককে দেখা যায় যে, সাধারণ ও ছোট- খাট রোগের জন্য বড় বড় ডাক্তারের কাছে গিয়ে ভীড় জমায়। একটু সর্দি হলেও এম বি বি এস ডাক্তারের কাছে যায়। বড় বড় ডাক্তারগণ তাদের জীবনে কত সাধনা করে জটিল জটিল রোগের চিকিৎসা শিখেছেন। ছোট খাট রোগের জন্য তাদের কাছে গিয়ে তাদের মূল্যবান সময় নষ্ট করা শোভা পায় না। আল্লাহ তায়ালা আমাদের দেশের শাক সবজি ও ফল ফলাদির মধ্যে অনেক রোগের ঔষধ নিহিত রেখেছেন। একটু জেনে নিলেই উপকৃত হওয়া যায়।

আলোচ্য বইটিতে তিব্বে নববী, রাসূল (স) এর চিকিৎসা বিদ্যার আলোকে সাজানো হয়েছে। বইটির ৬৯৬ পৃষ্ঠা হতে ৭০০ পৃষ্ঠা পর্যন্ত শাক সবজির উপকারিতা। ৭০১ পৃষ্ঠা থেকে ৭০৮ পৃষ্ঠা পর্যন্ত তরি তরকারি, ৬৮৬ থেকে ৬৯৬ ফলফলাদির, ৬৭৩ থেকে ৬৮৫ লতাপাতা ও গাছ গাছড়ার উপকারিতা। ৭০৯ থেকে ৭২৩ ও ৭৩৯ থেকে ৮১০ পৃষ্ঠা পর্যন্ত বিভিন্ন রোগের ভেষজ চিকিৎসা। ৪৮৫ থেকে ৬৭৩ পর্যন্ত হেকিমি ঔষধ। আর বইটির শুরু থেকেই ৪৮৪ পৃষ্ঠা পর্যন্ত তিব্বে নববীর বিশদ আলোচনা , কুরআনুল কারীমের ফযীলত ও শেফা মূলক আয়াত ও সূরা, বৈধ তাবীয তদবীর ও এজাজত নামা ইত্যাদি।

বইয়ের নাম রহমতী চিকিৎসা ভান্ডার
লেখক রূহানী শাইখ হযরত মাওলানা এমামুদ্দীন মোঃ ত্বহা  
প্রকাশনী মাহমুদ পাবলিকেশন্স
সংস্করণ ৩য় প্রকাশ, ২০২৩
পৃষ্ঠা সংখ্যা 816
ভাষা বাংলা

রূহানী শাইখ হযরত মাওলানা এমামুদ্দীন মোঃ ত্বহা