বই : সুস্থতা প্রশান্তি ও প্রাচুর্যের চাবিকাঠি

মূল্য :   Tk. 220.0   Tk. 180.0 (18.0% ছাড়)
 
মানুষের প্রয়োজন সবার আগে সুস্থতা, মানুষের শারীরিক সুস্থতা স্রষ্টার সবচেয়ে বড় নেয়ামত। কিন্তু অসুস্থ হবার পূর্ব পর্যন্ত আমরা এই কথার মর্ম উপলব্ধি করি না। শরীর ঠিক না থাকলে পৃথিবীর তাবৎ উপকরণ কোনো কাজে লাগে না। শরীরটাকে ভর করেই বেঁচে থাকে মানুষ, আবার সেই শরীরের প্রতিই সবচেয়ে বেশি অবিচার করে।
কুরআন তথা ইসলামী সমাজ প্রতিষ্ঠার সৎসঙ্ঘের সাথে কাজ করাকালীন প্র্যাকটিক্যাল অভিজ্ঞতায় আমার এ বিশ্বাস আরো দৃঢ় হয়েছে, কুরআন হচ্ছে সুস্থতার সর্বশ্রেষ্ঠ প্রেসক্রিপশন, মানবশরীর পরিচালনার ম্যানুয়াল গাইডবুক। হাজার বছর ধরে সে সুন্নাহগুলোর যে ব্যাখ্যা আমরা এতোদিন বুঝিনি, বর্তমান বিজ্ঞান তা আমাদের সামনে সত্যের বাস্তব সাক্ষ্য দিতে বাধ্য হয়েছে। আমি প্রতিক্ষণে অনুভব করছি… বিজ্ঞানের আবিষ্কার যতো বাড়ছে, মহানবীর চিকিৎসা, সুস্থতা, কল্যাণ সংক্রান্ত বিধানগুলো তত প্রমাণিত হচ্ছে।’ প্রথমে এই সূত্রগুলো আমি নিজের উপরে প্রয়োগ করি। শ্বাশ্বত সত্য হবার কারণে সুস্থতার আমি আশ্চর্য ফলাফল পেয়েছি। এরপর আমার আশেপাশের বন্ধু-বান্ধবদের উপর প্রয়োগ করে একই ফলাফল পাই। উচ্চ রক্তচাপের রোগীটি আজ ওষুধ ছাড়াই দিব্যি সুস্থ্য আছে। সারাবছর মাথা ব্যথার রোগী আজ সম্পূর্ণ ব্যথামুক্ত। আইবিএস, গ্যাস্ট্রিক, ডায়াবেটিক, বিষণœতা উদ্বেগ, হতাশা, উৎকণ্ঠা থেকে অনেকেই আজ মুক্তি পেয়েছে। এখন আপনার পালা।
এই বইটি হতে পারে যুগে যুগে কালে কালে সব দেশের বাংলা ভাষাভাষী জনগোষ্ঠীর স্বাস্থ্য সুরক্ষার একটি উল্লেখযোগ্য আত্মোউন্নয়ন গ্রন্থ। কেননা বইটির পরতে পরতে কুরআন হাদীসের বৈজ্ঞানিক দিকগুলোর যুক্তিভিত্তিক ব্যাখ্যা প্রদান করা হয়েছে, যা কিনা সাধারণ মানুষের চিন্তার নতুন দিগন্ত উম্মোচন করবে।
বইটি পড়ে শিখে নিন-কীভাবে সামান্য কিছু খাদ্যভ্যাস পরিবর্তন ও ইসলামী জীবন-যাপনের মাধ্যমে আপনি ও আপনার পরিবার সারাজীবন ওষুধ ছাড়াই সুস্থ থাকতে পারবেন?
বইয়ের নাম সুস্থতা প্রশান্তি ও প্রাচুর্যের চাবিকাঠি
লেখক আব্দুল্লাহ আল মামুন  
প্রকাশনী মুক্তদেশ প্রকাশন
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

আব্দুল্লাহ আল মামুন