বই : নেক আমলের ডায়েরি

প্রকাশনী : রূপসী বাংলা
মূল্য :   Tk. 300.0   Tk. 225.0 (25.0% ছাড়)
 

ঈমানের পর একজন মুসলমানের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে, নেক আমল। ঈমানের সাথে যে ব্যক্তি নেক আমল করবে, সেই হবে পরকালে সফল এবং ইহকালে শ্রেষ্ঠ মানব। আল্লাহ তায়ালা তাকে ক্ষমা করে দান করবেন জান্নাতের সুউচ্চ মাকাম।

নেক আমলের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে, ফরয ও ওয়াজিব বিধানসমূহ। এ সকল বিধান পালন করা বান্দার জন্য অপরিহার্য। করা, না করার ব্যাপারে বান্দার কোনো ইখতিয়ার নেই। না করলে বান্দাকে বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

কিছু নেক আমল আছে এমন, যা করার ব্যাপারে আল্লাহ তায়ালার পক্ষ থেকে কোনো ধরপাকড় ও বাধ্যবাধকতা নেই এবং কোনো ধরনের হুমকি ধমকি ও হুশিয়ারীও নেই। তবুও যখন বান্দা এসব নেক আমল নিয়মিত করে তখন সে খুব দ্রুত আল্লাহ তায়ালা নৈকট্য লাভ ও প্রিয় বান্দা হয়ে যায়। হয়ে যায় আল্লাহ তায়ালার ওলী।

কিতাবটিতে মোট পাঁচটি বিষয় স্থান পেয়েছে। ১. সকল প্রকার নফল নামায ও এসবের ফাযায়িল ও মাসায়িল। ২. কুরআন ও হাদীসে বর্ণিত নির্বাচিত দোয়াসমূহ। ৩. হাদীসে বর্ণিত সকাল-সন্ধ্যার দোয়া ও আমল। ৪. নফল রোযার গুরুত্ব ও ফযীলত। ৫. কুরআন তিলাওয়াতের গুরুত্ব ও সূরাসমূহের ফযীলত।

কিতাবটি সংকলনের ক্ষেত্রে দলীল প্রমাণের প্রতি অত্যধিক গুরুত্ব দেওয়া হয়েছে। কুরআন, হাদীস ও ফিকহের গ্রহণযোগ্য কিতাবাদি থেকে প্রতিটি বিষয়ের দলীল পেশ করা হয়েছে। যার ফলে সর্বমহলে কিতাবটি গ্রহণযোগ্য ও সমাদৃত হয়েছে। আলহামদু লিল্লাহ।

বইয়ের নাম নেক আমলের ডায়েরি
লেখক মুফতী সুহাইল আবদুল কাইয়ূম  
প্রকাশনী রূপসী বাংলা
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

মুফতী সুহাইল আবদুল কাইয়ূম