বই : জাহাঙ্গীরনগর’স English

মূল্য :   Tk. 400.0   Tk. 336.0 (16.0% ছাড়)
 

জাহাঙ্গীরনগর ইংলিশ কেন পড়বেন?

♈বর্তমানে ৪৯ টি পাবলিক বিশ্ববিদ্যালয় তার মধ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সম্পূর্ণ ব্যতিক্রম।
> ♉আর এই ব্যতিক্রমধর্মী প্রশ্নের জন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এর এক ঝাক মেধাবী শিক্ষার্থীর দিকনির্দেশনায় রচিত বই হচ্ছে জাহাঙ্গীরনগর’স ইংলিশ।
♌প্রত্যেকটি বই কেনার পিছনে একটি কারণ থাকে, তাহলে এবার আমরা জেনে নেবো জাহাঙ্গীরনগর’স ইংলিশ আমরা কেন কিনব থেকে এখানে কি বেশি পাব?
√√ জাহাঙ্গীরনগর, বিশ্ববিদ্যালয়ে কয়েকটি ব্যতিক্রমী প্রশ্ন থাকে যেমন সিনটেক্স, হোমোফোন, মর্ফলজি, রাইম, ইংলিশ ল্যাঙ্গুয়েজ টিচিং, সিমেন্টিকস, প্রফেশনাল কমিউনিকেশন ইত্যাদি।
এজাতীয় বাজারের অন্য কোন বইতে এ টপিক গুলোর উপরে বিশেষভাবে কোন আলোচনা করা হয়নি! নাম মাত্র কয়েক পেজ দিয়ে জাস্ট টপিক গুলো দিয়ে রেখেছে। লিজেন্ড পাবলিকেশনের সর্বপ্রথম এই ছবিগুলোর ওপরে আলাদা আলাদা সেভ করে করে প্রচুর স্যাম্পল কোশ্চেন যুক্ত করেছে। আর বইটিতে শুধুমাত্র জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ডি ইউনিটের সকল সেটের প্রশ্ন দিয়ে তৈরি করা হয়েছে যার কারণে বইটির যদি বিগত সালের সকল প্রশ্ন সলভ করা যায় তাহলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে একটি বড় অংশ কমন পড়বে এবং যে টপিকগুলো থেকে বেশি প্রশ্ন আসে সেগুলোর উপর বেশি জোর প্রদান করা হয়েছে যেমন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রায় সকল ইউনিটেই,ভোকাবুলারি,এনালজি,স্পেলিং,কারেকশন, মিসসেলনিয়াস, লিটারেচার, রিডিং কম্প্রেহেনশন বেশি আসে এগুলোর উপর বেশি ফোকাস করে বইটি তৈরি করা হয়েছে।
এছাড়াও বিগত সালের হিউজ প্রশ্ন দেয়া হয়েছে।

বইয়ের নাম জাহাঙ্গীরনগর’স English
লেখক আরফিন রিয়াজ   খন্দকার আল-মামুন রেজা  
প্রকাশনী লিজেন্ড পাবলিকেশন্স
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

আরফিন রিয়াজ


খন্দকার আল-মামুন রেজা