বই : শরীয়তের বিধি-বিধান ও তার দাবী

মূল্য :   Tk. 790.0   Tk. 395.0 (50.0% ছাড়)
 

মুফাক্কিরে ইসলাম হযরত মাওলানা সাইয়্যেদ আবুল হাসান আলী নদভী রহমাতুল্লাহি আলাইহি এমন এক বিরল, বিস্ময়কর ইলমী ব্যক্তিত্ব, যাকে কেবল এ উপমহাদেশের উলামায়ে কেরামই চিনেন এমন নয়। বরং সমগ্র মুসলিম বিশ্বের উলামায়ে কেরাম এমনকি অনেক অমুসলিম দেশের সচেতন শিক্ষিত লোকেরাও তাঁর সম্পর্কে জানেন, তাঁকে চেনেন এবং তাঁর রচনা ও বক্তৃতা দ্বারা উপকৃত হন।

তিনি আমাদের এই উপমহাদেশের গৌরব ও সম্পদ। আল্লাহ সুবহানাহু ওয়া তাআলা তাঁকে এমন সম্মানের আসনে অধিষ্ঠিত করেছেন যে, সমগ্র মুসলিম বিশ্বের প্রায় সকল জ্ঞানী-গুণীর তিনি আস্থা, ভক্তি-শ্রদ্ধার বরং ভালোবাসার পাত্র।

আল্লাহ তাআলা তাঁকে একই সাথে মজবুত আকীদা-বিশ্বাস, অন্তর্দৃষ্টিসম্পন্ন হৃদয়, রচনা ও বক্তৃতার ঈর্ষণীয় দক্ষতা দান করেছেন। আলহামদু লিল্লাহ তিনি সমগ্র জীবন সারা বিশ্বের আনাচে-কানাচে ছুটে গিয়ে লোকদেরকে তাদের দায়িত্ব-কর্তব্য, করণীয় ও বর্জনীয় বিষয়ে হৃদয়ের সবটুকু দরদ ও ভালোবাসা দিয়ে বার বার সতর্ক করেছেন। উর্দূ, আরবী ও ইংরেজি ভাষায় তাঁর বলিষ্ঠ কলমের ফসল, বিভিন্ন বিষয়ে লিখিত শত শত কিতাব সমগ্র বিশ্বের সচেতন মানুষের মধ্যে আলোড়ন ও জাগরণ সৃষ্টি করেছে। বর্তমান কর্তব্য সম্পর্কে তারা যেমন তৎপর হয়েছেন, ভবিষ্যৎ সম্পর্কেও সচেতন হয়েছেন।

হযরত-রচিত কিতাব-পত্র যেমন পৃথিবীর অনেক ভাষায় অনূদিত হয়ে মানুষকে উপকৃত করছে, তদ্রুপ হযরত রহ.-এর বায়ান সংকলন “খুতবাতে আলী মিয়াঁ রহ.”-ও অসংখ্য পথহারা মানুষের পথ প্রাপ্তির কারণ এবং অসচেতন মানুষের ঘুমন্ত হৃদয়কে জাগরিত করার মাধ্যম হয়েছে।

মাকতাবাতুল আশরাফ সাইয়্যেদ আবুল হাসান নদভী রহ. এর ভাষণসমগ্র অনেক আগেই অনুবাদ করে প্রকাশের কাজ শুরু করেছে। পূর্বে চার খণ্ড প্রকাশিত হয়ে অভাবনীয় পাঠকপ্রিয়তা লাভ করেছে। বিদ্যমান বইটি ভাষণসমগ্রের ৫ম খণ্ড হিসেবে প্রকাশিত হল। এ খণ্ডে “শরীয়তের বিধি-বিধান ও তার দাবী” শিরোনামে হৃদয়জাগানো ৪৩টি ভাষণ স্থান পেয়েছে।

বইটির সূচীপত্র ও কিছু অংশ পড়ে দেখতে এই বাক্যটির উপর ক্লিক করুন।

বইয়ের নাম শরীয়তের বিধি-বিধান ও তার দাবী
লেখক মাওলানা সাইয়্যেদ আবুল হাসান আলী নদভী রহ  
প্রকাশনী মাকতাবাতুল আশরাফ
সংস্করণ প্রথম প্রকাশ, ২০২৪
পৃষ্ঠা সংখ্যা 560
ভাষা বাংলা

মাওলানা সাইয়্যেদ আবুল হাসান আলী নদভী রহ