বই : আকিদা ও সুন্নাহ

মূল্য :   Tk. 280.0   Tk. 196.0 (30.0% ছাড়)
   

উম্মাহর মধ্যে বর্তমানে আকিদা ও সুন্নাহকে কেন্দ্র করে বিশৃঙ্খলা অনেক বেশি। আকিদার নামে সাধারণ মুসলিমদের এমন সূক্ষ্ম আলোচনার দিকে ধাবিত করা হচ্ছে, ক্ষেত্রবিশেষে যেগুলো তাদের জন্য ফিতনার কারণ হয়ে দাঁড়াচ্ছে।

আকিদার ক্ষেত্রে ১৪০০ বছরের উম্মাহর মহান ইমামদের আকিদাই হলো প্রকৃত সালাফি আকিদা। কিন্তু আজ ‘সালাফি আকিদা’ নামে আমাদের এমন আকিদা শেখানোর চেষ্টা করা হচ্ছে, সালাফের সঙ্গে যে আকিদার কোনো সম্পর্ক নেই।

আল্লাহর সিফাতের ব্যাপারে সালাফের স্বীকৃত দুটি আকিদা ‘তাফওয়িজ’ ও ‘তাবিল’। বক্ষ্যমাণ গ্রন্থে এ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। এ ব্যাপারে কুরআন-হাদিসের বর্ণনার পাশাপাশি বিস্তারিতভাবে তুলে ধরা হয়েছে সালাফে সালিহিনের মতামতও।

‘তানাউয়ে সুন্নাহ’ তথা এক বিষয়ে একাধিক সুন্নাহ ইসলামের একটি স্বীকৃত বিষয়। সালাফ এ ব্যাপারে বিস্তারিত আলোচনা করেছেন। নামাজের বিভিন্ন ক্ষেত্রে রাসুল সাঃ থেকে একাধিক সুন্নাহ প্রমাণিত। বর্তমানে একটি সুন্নাহকে প্রাধান্য দিতে গিয়ে আরেকটিকে জাল প্রচার করে সাধারণ মানুষকে ফিতনার দিকে ধাবিত করা হচ্ছে।

আকিদা ও সুন্নাহ গ্রন্থটি মূলত লেখকের কয়েকটি প্রবন্ধের সংকলিত রূপ। এতে আকিদা ও নামাজের ক্ষেত্রে আমাদের সুন্নাহসম্মত পদ্ধতি নিয়ে দালিলিক আলোচনা করা হয়েছে।

বইয়ের নাম আকিদা ও সুন্নাহ
লেখক মুফতি রেজাউল কারীম আবরার  
প্রকাশনী কালান্তর প্রকাশনী
সংস্করণ প্রথম প্রকাশ, ২০২৪
পৃষ্ঠা সংখ্যা 160
ভাষা বাংলা

মুফতি রেজাউল কারীম আবরার