বই : সাইফুল্লাহিল মাসলুল খালিদ ইবনুল ওয়ালিদ রাদি.

মূল্য :   Tk. 900.0   Tk. 540.0 (40.0% ছাড়)
 

খালিদ ইবনুল ওয়ালিদ রা.। একটি নাম। একটি ইতিহাস। ইসলামী ইতিহাসের আকাশে উজ্জ্বল অনন্য এক নক্ষত্র। যার বীরত্বে অভিভূত হয়ে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তাকে ‘সাইফুল্লাহিল মাসলুল (তথা আল্লাহর উন্মুক্ত তরবারি) উপাধিতে ভূষিত করেছেন। তাঁর নেতৃত্বে মুসলিম বীর যোদ্ধারা ইসলামের আহ্বান ও আবেদন ছড়িয়ে দিতে, মাজলুমদের সাহায্য করতে এবং জালিমদের উদ্ধত হাত ভেঙে দিতে ছুটে গিয়েছেন পৃথিবীর এ প্রান্ত থেকে ও প্রান্ত।

রোম, পারস্য ও বাইজান্টাইনের বিপুল সংখ্যক সেনাবাহিনীর বহর অসহায় পরাজয়ে নাস্তানাবুদ হয়েছে খালিদ রা.-এর নেতৃত্বাধীন গুটিকতক মুসলিম যুদ্ধার সামনে। এই মহান বীর তথা খালিদ বিন ওয়ালিদ রাদি.-এর পূর্ণাঙ্গ জীবনী, বিশেষ করে তার সমর-জীবনের বিস্তারিত বিবরণ উঠে এসেছে ‘সাইফুল্লাহিল মাসলুল;খালিদ ইবনুল ওয়ালিদ রাদি.’ নামক গ্রন্থটিতে।

সাথে সাথে গ্রন্থটিতে প্রাসঙ্গিকভাবে উঠে এসেছে খালিদ রাদি. এর সমসাময়িক আমর ইবনুল আস, আবু উবাইদাহ ইবনুল জাররাহ, মুসান্না ইবনে হারেসা রাদি. সহ আরো কয়েকজন মুসলিম বীর সেনাপতির সংক্ষিপ্ত জীবনী।

বইটি আপনাকে নিয়ে যাবে ইসলামী ইতিহাসের বিজয়গাথার স্বর্ণীল দিনে। তাপিত হৃদয়ে অনুভব হবে, যেনো স্বশরীরে ঝাঁপিয়ে পড়ছেন উত্তাল রণাঙ্গনে, আরবি অশ্বের ক্ষুরের আঘাতে উত্তপ্ত ধূলিকণায় আচ্ছাদিত হচ্ছে শত্রু-শিবির।

সুতরাং আল্লাহর উন্মুক্ত তরবারির বিস্তারিত জীবনকথায় আপনাকে স্বাগতম।

বইয়ের নাম সাইফুল্লাহিল মাসলুল খালিদ ইবনুল ওয়ালিদ রাদি.
লেখক ইলিয়াস আশরাফ  
প্রকাশনী হাসানাহ পাবলিকেশন
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

ইলিয়াস আশরাফ