বই : পবিত্র ভূমির ইতিহাস প্যাকেজ

প্রকাশনী : ছায়াবীথি
মূল্য :   Tk. 1250.0   Tk. 938.0 (25.0% ছাড়)
 

আজ বহুকাল ধরে রক্তাক্ত পবিত্র ভূমি। মুসলিমদের উপর ইহুদীদের আগ্রাসন ও অব্যাহত যুদ্ধ, রক্তপাত ও সংঘর্ষ চলছে আজ বহু বছর। কেন এই সংঘর্ষ? কেন ইহুদীদের এই আগ্রাসন? কেন এই ভূমি পবিত্র? কেন এর দাবি ছাড়তে নারাজ দুপক্ষই? এর পেছনের ইতিহাস কী?

শুধু কৌতুহলী মনের খোরাক যোগাতে নয়, বরং অনিবার্য বাস্তবতায় নিজের অবস্থান জেনে নিতে জানা চাই এই প্রশ্নগুলোর সঠিক উত্তর। আর এজন্যই আমাদের তরফ থেকে এই উদ্যোগ – ‘পবিত্র ভূমির ইতিহাস প্যাকেজ’। প্যাকেজটিতে পাচ্ছেন এ সংক্রান্ত মূল্যবান দুটি বই –

১। ইহুদী জাতির ইতিহাস
সেই কতকাল ধরেই পবিত্র ভূমি হিসেবে পরিচিত অঞ্চলটিকে নিয়ে চলে আসছে যুদ্ধ। গত শতাব্দীতে মুসলিম অধ্যুষিত ফিলিস্তিন আজ হয়ে গিয়েছে ইহুদীদের ইসরাইল। ঠিক এ জায়গাটাই কেন চাই? ইহুদীদের নিজস্ব ধর্ম বিশ্বাস অনুযায়ী জেরুজালেম ও এ অঞ্চলের ওপর তাদের ধর্মীয় দাবি কী? জায়োনিজমের উৎপত্তি হলো কীভাবে? তার চাইতেও বড় কথা, সত্যি সত্যি এ অঞ্চলের আদি নিবাসী কারা? মুসলিম জাতিকে কিভাবে দেখে ইহুদী ধর্ম? ইসলামের শেষ নবী হযরত মুহাম্মদ (সা.) এর আবির্ভাবের পর থেকে আজ পর্যন্ত তাঁকে এবং ইসলাম ধর্মকে নিয়ে ইহুদী ধর্মের দৃষ্টিভঙ্গি কী? চূড়ান্ত শিখর থেকে কীভাবে পতন হয় ইহুদী জাতির? এরকম হাজারো প্রশ্নের উত্তর দেওয়া হয়েছে বইটিতে, সাথে এ-ও জানতে পারবেন ইহুদীদের দ্বারা পবিত্র ভূমি দখলের আড়ালের বিশ্বাস কী ছিল।

২। ইসরাইলের উত্থান-পতন
প্রায় দুই হাজার বছর আগে রোমান সম্রাট এসে ধ্বংস করে দিলেন পবিত্র জেরুজালেম, গুঁড়িয়ে দিলেন বাইতুল মুকাদ্দাস, তাড়িয়ে দিলেন ইহুদীদের। তারপর তারা কোথায় গেল? কী করে টিকে ছিল? আর এতগুলো বছর পর কী করে দাপটের সাথে ফিরে এলো সেই একই জায়গায়, সেই পবিত্র ভূমিতে? হিটলারের ইহুদী-নিধনের পেছনে কারণ কী ছিল? ইহুদী জাতির গত দুই শতাব্দীর আগের ইতিহাসটুকু নিয়ে বাংলা ভাষায় বিস্তারিত কাজ প্রায় হয়নি বললেই চলে, এই বইটি সেই শূন্যস্থান পূরণ করবে। পাঠকপ্রিয় ‘ইহুদী জাতির ইতিহাস’ বইয়ের পর এই বইতে রয়েছে গত দুই হাজার বছরের লিপিবদ্ধ ইতিহাস, যা আপনাকে সাহায্য করবে পবিত্র ভূমির রাজনীতি সম্পর্কে স্বচ্ছ ধারণা অর্জনে।

বইয়ের নাম পবিত্র ভূমির ইতিহাস প্যাকেজ
লেখক আব্দুল্লাহ ইবনে মাহমুদ  
প্রকাশনী ছায়াবীথি
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

আব্দুল্লাহ ইবনে মাহমুদ