বই : উগ্র হিন্দুত্ববাদ (ধর্মীয় বিদ্বেষের নগ্ন নজির)

মূল্য :   Tk. 0.0

বই পরিচিতিঃ
‘ভারত’ নামটার সাথে বহু ধর্মের সম্পর্ক জড়িয়ে আছে। ‘বহুত্ববাদের’ চর্চা এর মাটিকে করেছে উর্বর। ফলে হাজার হাজার বছর ধরে এই মৃত্তে সকল ধর্মের মানুষ সম্প্রীতির সাথে সহাবস্থানের সুযােগ পেয়েছে। মুসলিম শাসনের দীর্ঘ সময়েও এই বন্ধনে এটুকুও ফাটল ধরেলি। অথচ মুসলমানরা চাইলে পুরাে উপমহাদেশকে অবিকল জাজিরাতুল আরব’-এর মতো বানাতে পারত। কিন্তু তা করেনি।
সাম্প্রতিক সময়ে ভারতের মসনদে উগ্র মনস্তাত্ত্বিক চিন্তা নামক এক অসুর ভর করেছে- যার হিংস্রতার ‘অগ্নি কুণ্ডলী’ জ্বালিয়ে দিয়েছে সম্প্রীতির মূল শিখব। সবকিছু ধ্বংস করে সেখানে জায়গা করে নিয়েছে হিংসা ও দলাদলি। সেই আগ্রাসী দাবানলের নাম-হিন্দুত্ববাদ।
আরএসএস’র পরিকল্পনা এবং বিজেপির নির্দেশনায় জেঁকে বসা হিন্দুত্ববাদ ভারতের মাটি থেকে সকল ঐতিহাসিক ঐতিহ্য মুছে ফেলার অপতৎপরতায় ব্যস্ত। একে প্রতিরোধ করা এখন সময়ের দাবি। চলুন, তাদের সেই সব ঘৃণিত কর্মকান্ডের স্বরূপ জানতে ‘উগ্র হিন্দুত্ববাদ’ নামক বইটিতে চোখ বুলিয়ে আসি…

লেখক পরিচিতিঃ
আসাদ পারভেজ একজন গবেষক, কলামিস্ট ও সমাজকর্মী।
জন্ম নােয়াখালীর সোনাইমুড়ী (অম্বরনগর)-তে। লিখেন ভু-রাজনীতি ও ইতিহাস নিয়ে। ইতোমধ্যে লিখেছেন, “ফিলিস্তিনের বুকে ইজরাইল”, ‘নাফ নদীর ওপারে, বাংলাদেশের সীমানার প্রত্যেকেই আমরা বাংলাদেশি বাঙ্গালি এবং “কাশ্মির কার” নামক চারটি বই। স্বপ্ন দেখেন নৈতিকতা সমৃদ্ধ একটি সমাজবদ্ধ সােনালি পৃথিবীর।

বইয়ের নাম উগ্র হিন্দুত্ববাদ (ধর্মীয় বিদ্বেষের নগ্ন নজির)
লেখক আসাদ পারভেজ  
প্রকাশনী পিস প্রেস পাবলিকেশনস
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

আসাদ পারভেজ