বই : ইসলামী শিষ্টাচার

বিষয় : আদব
মূল্য :   Tk. 120.0   Tk. 66.0 (45.0% ছাড়)
 
অনুবাদক : আনওয়ার হুসাইন

يسم رائدة الرحمن الرحيم
আরয
সকল প্রশংসা বিশ্বজাহানের প্রতিপালক আল্লাহ্ তাআলার জন্য। দরুদ ও সালাম বর্ষিত হোক সাইয়্যিদুনা নবী মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের উপর, তাঁর পরিবার-পরিজন ও সাহাবাগণের উপর, তাঁর পূত ও পবিত্র ব্যক্তিবর্গের উপর, যাঁরা তাঁর আদব-নীতি, হিদায়াত ও তাক্বওয়ার অনুসরণ করেন।
আরজু করি, হে আল্লাহ্! আপনি আমাদেরকে কথায় ও কাজে তাঁদের অনুসরণ-অনুকরণ করার তাওফীক দান করুন এবং মৃত্যুর সময় তাদের পথ পদ্ধতি ও মুহাব্বত-ভালোবাসার উপর মউত নসীব করুন।
হামদ ও ছানার পর আর এই যে, এটি একটি ছোট্ট ও চমৎকার বই, যার নামকরণ করেছি ‘মিন আদাবিল ইসলাম’ নামে। এ বইটিতে আমি সত্য সঠিক ইসলাম ধর্মের বিভিন্ন বাছাইকৃত আদব-শিষ্টাচারের আলোচনা করেছি। যে বিষয়ে আমি আমার অসংখ্য ভাই ও বন্ধু-বান্ধবকে উদাসীন দেখেছি। অসংখ্য নারী-পুরুষকে এই বিষয়ে জানার ক্ষেত্রে ভুল করতে দেখেছি। তাই ইচ্ছা করেছি এ বিষয়টি তাদেরকে স্মরণ করিয়ে দেয়ার। অবশ্য আমিও এ বিষয়টির উপর ভালো নই এবং আমিও তাদের চেয়ে কম মুখাপেক্ষী নই। অবশ্য এই রচনা পরস্পরে সত্য ও ধৈর্যের উপদেশ বিনিময় এবং আল্লাহ্ তাআলার এই আদেশ পালন করার জন্যই
وذكر فإن الذكرى تنفع المؤمنين
আপনি উপদেশ দিতে থাকুন। কারণ, উপদেশ মুমিনদেরই উপকারে আসে। [সুরা যারিয়াত-৫৫]
আরজু করি, আল্লাহ্ তাআলা আমাকে ও তাদেরকে কুরআনুল কারীমের এই উপদেশ দ্বারা উপকৃত করুন এবং এই পুস্তিকা ও বিভিন্ন বিষয়ের লেখা দ্বারা উপকৃত করুন। তাঁর অফুরন্ত দয়া ও হিদায়াতের মাধ্যমে দুনিয়া ও আখিরাতে আমাদের অভিভাবক হয়ে যান। আর তিনিই সৎকর্মশীল মুমিনদের শ্রেষ্ঠতম অভিভাবক। ”
বিনীত
আবদুল ফাত্তাহ আবু গুদ্দাহ ১ই মুহাররম, ১৪১২ হিজরিv রিয়াদ, সৌদি আরব
১ই মহাররম ,১৪১২ হিজরী

বইয়ের নাম ইসলামী শিষ্টাচার
লেখক শায়খ আব্দুল ফাত্তাহ আবু গুদ্দাহ রহ.  
প্রকাশনী ফুলদানী প্রকাশনী
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

শায়খ আব্দুল ফাত্তাহ আবু গুদ্দাহ রহ.