বই : প্রশান্তির খোজে : ২

মূল্য :   Tk. 230.0
 

এই সিরিজটি মূলত আধুনিক প্রেক্ষাপট বিবেচনায় ইসলাম সম্পর্কে প্রজ্ঞার সাথে জানা ও জানানোর একটা প্রচেষ্টা। যেন, বর্তমানের এত বিভ্রান্তি ও দ্বিধাদ্বন্দ্বের মাঝেও ইসলামের শক্তিশালী বয়ান আমাদের মাঝে পষ্ট হয়ে উঠে, ইসলাম পালনের ক্ষেত্রে আমাদের মাঝে তৈরি হয় আত্মবিশ্বাস ও দৃঢ়তা।

উস্তাদ নোমান আলী খান বিস্তৃত শাখার জ্ঞানের আলোকে কুর’আন ও ইসলামকে উপস্থাপন করেন। ফলে তার জ্ঞানের আসল শক্তি হয়ে দাঁড়ায় যুগের নতুন সমস্যা ও প্রেক্ষাপটে ইসলামের প্রজ্ঞাময় শক্তিশালী বয়ান হাজির করা। এজন্য আমাদের অজ্ঞতার প্রলেপে আস্তরিত জ্ঞান ও অদৃঢ় ঈমানের সমস্ত অবিশ্বাস ও অপলাপ দূর হয়ে ভেতরের আসল শক্তি প্রকাশিত হয়। এই শক্তি তখন আলোয় রুপান্তরিত হয়, পথ দেখায় আপনকে, আশপাশের সমস্তটাকে।

নোমান আলী খান সমাজের অন্য আট-দশজনের মতো বড় হয়েছেন। এই যুগের সাধারণ মানুষ কিভাবে কথা বলে,  কী কী সমস্যার মধ্য দিয়ে যাচ্ছে, আর পাশ্চাত্য দর্শনের প্রভাব কিভাবে মুসলিমের মনে সমস্যা সৃষ্টি করে—এগুলো তিনি নিজেই অভিজ্ঞতা থেকে বুঝেছেন। জীবনের এক পর্যায়ে কট্টর নাস্তিকও ছিলেন। দর্শন পড়তেন শুধু এই কারণে যে কিভাবে দর্শন দিয়ে ধর্মকে আঘাত করা যায়।

এরপর যখন দ্বীনের পথে এসেছেন, তিনি বলেছিলেন দর্শন থেকে আসা তার সকল দ্বিধাদ্বন্দ কুর’আন একে একে ভেঙ্গে চুরমার করে দিয়েছে, যার একটিও অবশিষ্ট্য নেই। এই অভিজ্ঞতার মধ্য দিয়ে তিনি অন্ধকার থেকে উঠে এসে লাখো মানুষের অন্তরকে আলোর পথ দেখাচ্ছেন। সেসব আলোর বিচ্ছুরণ এই গ্রন্থের প্রতিটি লেখা।

বইয়ের নাম প্রশান্তির খোজে : ২
লেখক নাকবাংলা টিম   নোমান আলী খান  
প্রকাশনী বুকিশ পাবলিশার
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

নাকবাংলা টিম


নোমান আলী খান