বই : ক্রিয়েটিভ মার্কেটিং

মূল্য :   Tk. 300.0   Tk. 225.0 (25.0% ছাড়)
 

অন্যরা তাদের পণ্য বা সেবা নিয়ে যেভাবে মার্কেটিং করছে, আপনি যদি সেভাবে না করে ভিন্ন কিছু করেন, তাহলে আপনার জিনিসটিই সবার চোখে পড়বে। অনেক আয়োজন করে যেভাবে দৃষ্টি আকর্ষণ করা হয়, আপনি চাইলে সহজেই সেটা করতে পারবেন। এক্ষেত্রে প্রয়োজন ক্রিয়েটিভিটির। কিন্তু অনেকেই নতুন কিছু করতে পারেন না কিংবা নতুন কিছু করার সাহস পান না। ভিন্ন পথে হাটার এ ব্যাপারটা অনেকেই সহজভাবে নিতে পারেন না, কপি পেস্ট করেই চালিয়ে দেন।

মানুষজন এ ব্যাপারে যেটা ধারণা করে- সৃজনশীলতা শুধু তাদের জন্যই, যাদেরকে নির্দিষ্টভাবে সৃজনশীল কাজ করতে হয় এবং অন্যরা যারা বিশ্লেষণাত্মক বা নিয়মতান্ত্রিক পদে আছেন তাদের তেমন প্রয়োজন নেই। সময়ের সাথে ধারণা ও প্রয়োগ দুটোরই ব্যাপক পরিবর্তন ঘটেছে।

বর্তমানে কিছু সফট স্কিল বিষয় রয়েছে যা চাইলে শেখা যায়। শেখার মাধ্যমে সৃজনশীলতারও উন্নয়ন করা যায়। যিনি সৃজনশীল কাজ করবেন তার জন্য যেমন শেখা বা জানার প্রয়োজন আছে, যিনি সরাসরি সৃজনশীল কাজ করবেন না কিন্তু বিভিন্ন ক্ষেত্র সৃজনশীলতার ব্যাপারে কিছু সিন্ধান্ত দেবেন তারও সৃজনশীলতা সম্পর্কে বোঝার ব্যাপার আছে। ঠিক একই কারণে পুরো ক্রিয়েটিভ মার্কেটিংটাকে আপনি বিভিন্নভাবে কাজে লাগাতে পারবেন।

বইয়ের নাম ক্রিয়েটিভ মার্কেটিং
লেখক জাহাঙ্গীর আলম শোভন  
প্রকাশনী ইত্যাদি গ্রন্থ প্রকাশ
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

জাহাঙ্গীর আলম শোভন