বই : নানান স্বাদের রান্না

বিষয় : রেসিপি
মূল্য :   Tk. 550.0   Tk. 413.0 (25.0% ছাড়)

রন্ধন একটি শৈলী। জাতি-গোষ্ঠী, অঞ্চলের ভৌগোলিক পরিমণ্ডল অর্থাৎ দেশ ভেদে এর রয়েছে নানা বৈচিত্র্য এবং লালায়িত উপস্থাপন। মানুষ সুস্থ- সুন্দরভাবে বাঁচতে যেমন খাদ্য গ্রহণ করে তেমনি যুগ যুগ ধরেই রকমারি নানা রান্নার আয়োজনে তার রয়েছে বিশেষ আগ্রহ, তাই সে রাঁধতে চায়।

বহুদিন ধরে এমন একটা বই প্রকাশ করার কথা চিন্তা করছিলাম, যে বইতে খুব সহজে একসাথে সবকিছু পেয়ে যাবেন গৃহিণী, মায়েরা বা সদ্য বিবাহিত সংসার শুরু করা মেয়েরা। এখানে থাকছে দেশী-বিদেশী নানান স্বাদের রান্নার রেসিপি ও তা কীভাবে পরিবেশন করা যায়। সেইসাথে পুষ্টি ও স্বাস্থ্য-সচেতনতা বিষয়ে আলোচনা। যে মেয়ে মা হবেন, কীভাবে নিজের যত্ন নিয়ে ভালো প্রয়োজনীয় পুষ্টিকর খাবার খেয়ে সুস্থ বাচ্চার জন্ম দেবেন, বাচ্চা হবার পর নিজের ও পরবর্তী সময়ে বাচ্চার খাবার ধরন কেমন হবে তার একটি প্রাথমিক ধারণা ও কিছু রেসিপি এখানে পাওয়া যাবে। বাড়িতে অসুস্থ বাবা- মা, শ্বশুর-শাশুড়ি বা বয়স অনুপাতে কী ধরনের খাদ্য তাঁদের সুস্থ থাকতে সাহায্য করবে এমন কিছু রেসিপিও রয়েছে এ গ্রন্থে।

রান্না যে কেউ করতে পারেন, তার জন্য প্রয়োজন উপকরণ আর পরিমাপ বিষয়ক জ্ঞান। বইটি রান্নার অভিধান হয়ে সবার মাঝে স্থান করে নেবে এটাই প্রত্যাশা।

বইয়ের নাম নানান স্বাদের রান্না
লেখক সিতারা ফিরদৌস  
প্রকাশনী অবসর প্রকাশনা সংস্থা
সংস্করণ ৩য় মুদ্রণ, ২০১৪
পৃষ্ঠা সংখ্যা 630
ভাষা বাংলা

সিতারা ফিরদৌস