বই : কাবাব লা-জবাব

বিষয় : রেসিপি
মূল্য :   Tk. 500.0   Tk. 375.0 (25.0% ছাড়)
 

ফ্ল্যাপে লিখা কথা

বিভিন্ন রকম দেশী-বিদেশী রান্নার সঙ্গে আমরা কমবেশি পরিচিক। রান্না এখন গৃহিণীর রান্নাঘরের চৌহদ্দি পেরিয়ে শিল্পের পর্যায়ে পৌছে গেছে। গতানুগতিক কিংবা ঐতিহ্যবাহী রান্নার পাশাপাশি নতুন নতুন রান্নার রেসিপি নিয়ে চলছে গবেষণা
মোগলাই, চাইনিজ, থাই বিভিন্ন দেশী-বিদেশী খাবারের সাথে সাথে বারবিকিউ, কাবাব, কোপ্তা, কাটলেটও ব্যাপক জনপ্রিয়তা লাভ করছে। মানুষের রুচির পরিবর্তন, স্বাদবদলের চেষ্টা এবং স্বাস্থ্যকর খাবারের প্রতি আগ্রহের কারণেই এ খাবারগুলো স্থান করে নিচ্ছে ভোজনরসিকদের অন্তরে। <br>মধ্য এশিয়ার তুরস্ক থেকে মোগলদের হেঁশেল পেরিয়ে কাবাব এখন বিশ্বব্যাপী জনপ্রিয় ও সমাদৃত খাবার। তবে বিভিন্ন দেশে এর প্রস্তুত প্রণালীতেও ভিন্নতা রয়েছে।
কাবাব লা-জবাব বইটি কাবাব সম্পর্কে সবাইকে আরো পরিচিত করে তুলবে। মাছ-মাংসের পাশাপাশি শাকসবজি, ডাল ও ফলমূল দিয়েও কত মজাদার ও বৈচিত্র্যপূর্ণ স্বাদের কাবাব-কাটলেট ইত্যাদি তৈরি করার পদ্ধতিসহ পরিবেশন প্রক্রিয়া দেখানো হয়েছে বইটিতে। একই সাথে কাবাব-কোপ্তা-কাটলেটর এত রেসিপির সংগ্রহ বাংলা ভাষায় সম্ভবত এই প্রথম। এই বইটি রান্নায় আগ্রহীদের কাবাব তৈরিতে পারদর্শী ও সংগ্রহের ভান্ডারকে সমৃদ্ধ করবে বলেই আমার বিশ্বাস। পাঠককুলের কাছে বইটি সমাদৃত হলেই আমার এ শ্রম সার্থক হবে।
অনিচ্ছাকৃত ভুলক্রটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার জন্য বিশেষভাবে অনুরোধ রইল। বইটির বিষয়ে যে কোনো পরামর্শ ও সমালোচনা সাদরে গ্রহণ করা হবে।

বইয়ের নাম কাবাব লা-জবাব
লেখক জিন্নাত রায়হান সুমি  
প্রকাশনী অবসর প্রকাশনা সংস্থা
সংস্করণ
পৃষ্ঠা সংখ্যা
ভাষা

জিন্নাত রায়হান সুমি