বই : বেসিক প্যারেন্টিং

মূল্য :   Tk. 114.0   Tk. 80.0 (30.0% ছাড়)
   

নিকট অতীতে ‘প্যারেন্টিং’ বিষয়ক অনেক বই প্রকাশিত হয়েছে। গুরুত্বপূর্ণ এ-বিষয়ে অনুপ্রেরণামূলক থেকে তাত্ত্বিক,নানা ধরনের বই হয়তো পাঠকদের অনেকেরই সংগ্রহে আছে। নিঃসন্দেহে সেসব বই থেকে পাঠকরা উপকৃত হয়েছেন। কিন্তু অনেক সময় হয়তো কঠিন-জটিল-তাত্ত্বিক আলোচনার ভিড়ে প্যারেন্টিংয়ের মৌলিক দিকগুলো নিয়ে আলোচনা হয়েছে অল্পই।

 

একটি মানবশিশু যে ফিতরাতের ওপর জন্মগ্রহণ করে,তা যত বেশি অক্ষুণ্ণ থাকবে,তাকে আল্লাহর অনুগত আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলা তত বেশি সহজ হবে। পরম যত্ম ও পরিচর্যায় শৈশবেই যদি তার নিষ্কলুষ হৃদয়ে সঠিক আদর্শ ও চূড়ান্ত সফলতার বীজ বুনে দেওয়া না যায়,তবে প্যারেন্টিংয়ের এত এত জ্ঞান সবই পর্যবসিত হবে ব্যর্থতায়।

 

তা হলে,বাবা-মা হিসেবে আমরা কীভাবে রক্ষা পাব ব্যর্থতার হাত থেকে? কীভাবে রক্ষা পাব শেষ-বিচারের দিন আল্লাহর নিকট আমানাতের খিয়ানাতকারী হওয়া থেকে? কীভাবে সন্তানকে গড়ে তুলব আল্লাহর পছন্দসই পন্থায়? কোন সে মৌলিক দিক,যার পরিচর্যা নিশ্চিত করবে আমাদের সন্তানদের দুনিয়া ও আখিরাতের চূড়ান্ত সফলতা? দীর্ঘ তাত্ত্বিক আলোচনার বদলে ‘প্যারেন্টিং’ বিষয়ক এ-মৌলিক আলোচনাগুলোই তুলে ধরা হয়েছে এ-বইটিতে।

বইয়ের নাম বেসিক প্যারেন্টিং
লেখক শায়খ আব্দুর রাজ্জাক ইবন আব্দুল মুহসিন আল বদর  
প্রকাশনী পেনফিল্ড পাবলিকেশন
সংস্করণ প্রথম প্রকাশ, ২০২৪
পৃষ্ঠা সংখ্যা 64
ভাষা বাংলা

শায়খ আব্দুর রাজ্জাক ইবন আব্দুল মুহসিন আল বদর